শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার তেমন কোনো অবনতি ঘটেনি। গতকাল ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসক অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এ তথ্য জানান। 

ডা. মামুন বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর নিউমোনিয়ার অবনতি হয়নি। তিনি কৃত্রিম অক্সিজেন ছাড়াই চলছেন। তার গলার ব্যাথা কিছুটা উন্নতি হয়েছে। নিজের এবং পরিবারের সুস্থতার জন্য তিনি সকলের দোয়া চেয়েছেন।
ডা. জাফরুল্লাহ নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি ও অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।
এর আগে, ৯ জুন ডা. জাফরুল্লাহর চিকিৎসায় বাংলাদেশ, ইংল্যান্ড ও ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বিত একটি অনলাইন মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। তাদের সমন্বয়ে চিকিৎসা চলছে। গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ১৩ জুন সকালে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিটে পরীক্ষা করে তার করোনা নেগেটিভ আসে। এর পর পিসিআর ল্যাবের পরীক্ষায়ও তার করোনা নেগেটিভ আসে। তাকে দুইবার প্লাজমা থেরাপি দেয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন