বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জঙ্গিবাদ মোকাবিলায় বৃহত্তর প্লাটফর্মে ব্যাপক সাড়া মিলছে : নোমান

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদ মোকাবিলায় বড় প্লাটফর্ম গড়ে তোলার প্রত্যাশা করছে বিএনপি। এতে ব্যাপক সাড়া মিলছে বলেও দলটির দাবি।
গতকাল বুধবার দুপুরে এক প্রতিবাদ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এই প্রত্যাশার কথা ব্যক্ত করেন। তিনি বলেন, জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য আমরা বিভিন্ন রাজনৈতিক দল ও মতের যারা নেতৃত্বে আছেন, যারা ব্যক্তি হিসেবে ব্যক্তিত্বধারী সুশীলসমাজ তাদের সাথে আমরা যোগাযোগ করছি। আমরা তাদের কাছ থেকে বিপুল পরিমাণে সাড়া পাচ্ছি।
তিনি বলেন, যাদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা বলেছেন, খালেদা জিয়া যে উদ্যোগ গ্রহণ করেছেন, যে বক্তব্য দিয়েছেন জাতির সামনে, ‘ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়’Ñ তার এই বক্তব্যকে আমরা সমর্থন করি, সহযোগিতা করি। আমরা আমাদের অবস্থান থেকে অথবা আমরা একটা বড় প্লাটফর্মের মাধ্যমে ঐক্যবদ্ধ হবোÑ এই আশা অনেক নেতৃবৃন্দ আমাদের দিয়েছেন।
জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় সভাকক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস মহানগর দক্ষিণের উদ্যোগে ‘উচ্চ আদালতে তারেক রহমান ন্যায়বিচার পাননি’ শীর্ষক এই প্রতিবাদ সভা হয়।
আবদুল্লাহ আল নোমান বলেন, জঙ্গিবাদ একটি ব্যাধি। এটা বিচ্ছিন্ন ঘটনা, আমাদের জন্য নয়। একে রুখতে হলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে, জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। শেখ হাসিনা (প্রধানমন্ত্রী) ১৪ দলীয় ঐক্যজোটের মাধ্যমে যে ঐক্যের কথা বলেছেন, জাতীয় ঐক্য হয়ে গেছে, জাতি ঐক্যবদ্ধ হয়েছেÑ সেটা ১৪ দলীয় ঐক্য, জাতীয় ঐক্য নয়। এই ১৪ দল জনগণের মধ্যে নেই, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা নির্বাচিত সরকার নয়।
দেশে গণতন্ত্র না থাকলে জঙ্গিবাদ আরো বাড়বে এমন আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এটা প্রতিষ্ঠার জন্য আমাদের আরো ঐক্যবদ্ধ হতে হবে, আরো সাহসী হতে হবে, আমাদের আরো কৌশলী হতে হবে। যাতে এই সরকারের পতন আমরা ঘটাতে পারি।
তারেক রহমানের বিরুদ্ধে উচ্চ আদালতের সাজা সম্পর্কে আবদুল্লাহ আল নোমান বলেন, তারেক রহমানের মামলা রাজনৈতিক। এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। এই মামলার রায় অবশ্যই এই সরকারকে অথবা এই সরকারের পর যদি তত্ত্বাবধায়ক সরকার আসে অথবা যদি কোনো রাজনৈতিক পটপরিবর্তন হয়, তারেক জিয়ার মামলা প্রত্যাহার হবে। যারা দিয়েছে, তারাই মামলাটি প্রত্যাহার করবে।
মহানগর দক্ষিণের সহ-সভাপতি গিয়াস উদ্দিন টমাসের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের তথ্য ও গবেষণাবিষয়ক সহ-সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাসাস কেন্দ্রীয় সভাপতি এম এ মালেকসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন