রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যুক্তরাষ্ট্রে ভোটের মাধ্যমে ইসলামবিদ্বেষ ঠেকানোর আহ্বান

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রে ভোটের মাধ্যমে ইসলামবিদ্বেষী মনোভাব মোকাবিলা করা ও ঘৃণাকে পরাজিত করার জন্য মুসলিম জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির মুসলিম নেতারা। ফিলাডেলফিয়ায় চারদিনব্যাপী ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনের সাইডলাইন বৈঠকে মুসলিম নেতারা এ আহবান জানান। এ অনুষ্ঠানে হিলারি ক্লিনটনকে ডেমোক্রাট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়নের জন্য ডেলিগেটরা আনুষ্ঠানিকভাবে সমবেত হবেন। অনুষ্ঠানে অংশ নিতে এ অঙ্গরাজ্যে সমবেত হয়েছেন দেশটির মুসলিম সম্প্রদায়ের সদস্যরা।
বৈঠকে ‘কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন্স’-এর নির্বাহী পরিচালক নিহাদ আওয়াদ বলেন, ইসলামবিরোধী সমস্যা দূরীকরণে ব্যালট হচ্ছে একটি শক্তিশালী মাধ্যম। আপনাদেরকে কানাডায় যেতে হবে না, শুধু এখানে থেকে নিবন্ধন করুন এবং ভোট দিন। আওয়াদ বলেন, ঘৃণাকে আমাদের পরাজিত করতে হবে। ইসলামবিরোধিতা কোনো মুসলিম ইস্যু নয়, বরং এটা আমেরিকার সমস্যা। তাই অপরাধমূলক কর্মকা-কে বেশি বেশি ঘৃণা করতে হবে। এ সমস্যার সবচেয়ে মারাত্মক শিকার আমেরিকা, বলেন তিনি। এছাড়া মুসলিম সম্প্রদায়ের লোকজনকে রাজনীতিতে জড়িত হওয়ার আহ্বান জানিয়ে আওয়াদ ও অন্য মুসলিম নেতারা বলেন, এটাই একমাত্র ক্ষেত্র যার মাধ্যমে আমরা প্রতিনিধিত্ব করতে পারি।
রিপাবলিকান পার্টির এবারের প্রচারণার কেন্দ্রে রয়েছে ইসলামবিরোধী মনোভাব। এহেন প্রচারণা আগের চেয়ে অনেক বেশি বেড়েছে বলেও জানান ঐ নেতা। এর আগে এক বক্তৃতায় ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধ করার ঘোষণা দেন এবং তাদেরকে ঐতিহাসিকভাবে সন্ত্রাসী বলে অভিহিত করেন তিনি। সূত্র : ওয়েবসাইট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন