রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২০ হাজার : মৃত্যু ৪১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১১:৫৪ এএম

ভারতে প্রতিদিন করোনাভাইরাসে গড়ে প্রায় ২০ হাজার মানুষ আক্রান্ত হচ্ছে। যা সে দেশের জন্য উদ্বেগের। সংক্রমণের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে গিয়েছিল আগেই।
ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৮৫৯। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৯০৬ জন যা এই সময়ের নিরিখে সর্বোচ্চ। দেশে মোট মৃত্যু হয়েছে ১৬ হাজার ৯৫ জনের।
গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪১০ জনের। সংক্রমণ বাড়লেও সুস্থ হয়ে ওঠার হারও বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৯ হাজার ৭১৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮৩২ জন।

এক থেকে দুই লাখ ১৫ দিন। দুই থেকে তিন ১০ দিন। তিন থেকে চার ৮ দিন। চার থেকে পাঁচ লাখে পৌঁছতে লেগেছে মাত্র ৬ দিন। এ ভাবেই ভারতে বেড়েছে কোভিডে আক্রান্তের সংখ্যা। গোটা বিশ্বে সংক্রমণের তালিকায় ভারত ইতিমধ্যেই চার নম্বরে উঠে এসেছে। মৃত্যুর নিরিখে বিশ্বে অষ্টম স্থানে। অন্যান্য দেশের তুলনায় মৃত্যুর হার কম হলেও গোটা পরিসংখ্যান কিন্তু যথেষ্টই চিন্তার কারণ, এমনটাই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এখন দেশে লকডাউনের কঠোরতা উঠে গিয়েছে। লোকাল ট্রেন, মেট্রো এবং আন্তর্জাতিক উড়ান বাদে অর্থনৈতিক কর্মকাণ্ড প্রায় পুরোটাই চালু। তাই রাস্তাঘাটে ভিড়ও বেড়েছে। তার উপর এ ভাবে সংক্রমণ বাড়তে থাকলে শেষ পর্যন্ত তা কোথায় গিয়ে থামবে, তা যথেষ্ট উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন