শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মসজিদ ও খুতবার উপর নিয়ন্ত্রণ ধর্মপ্রাণ জনতা মেনে নেবে না : হেফাজতে ইসলাম

ঢাকা ও চট্টগ্রামে বিক্ষোভ আজ

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দেশে জঙ্গি সন্ত্রাসী হামলা ও ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক খুতবা ছাপিয়ে দেয়ার নামে মসজিদ ও জুমার খুতবায় নিয়ন্ত্রণ আরোপের অপচেষ্টার প্রতিবাদে রাজধানী ঢাকা ও চট্টগ্রামে আজ বাদ জুমা বিক্ষোভ সমাবেশ করবে হেফাজতে ইসলাম।
মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে ঢাকা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট ও চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইট চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল সফল করার জন্য সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার প্রতি আহ্বান জানিয়েছেন।
বিবৃতিতে তিনি বলেন, সাম্প্রতিককালে বিশ্বব্যাপী যেসব সন্ত্রাসী কর্মকা-, হামলা, নাশকতা ও হত্যাকা-ের ঘটনা ঘটছে তাতে বিশ্ববাসী শঙ্কিত ও আতঙ্কিত। সারাবিশ্বেই সন্ত্রাসবাদ রাষ্ট্রযন্ত্রের জন্য অনেক বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সা¤্রাজ্যবাদী গোষ্ঠী পরিচালিত সন্ত্রাসবাদের বিরুদ্ধে জাতি-ধর্ম ও দলমত নির্বিশেষে সুদৃঢ় ঐক্য গড়ে তোলার কোনো বিকল্প নেই।
হেফাজত নেতা বলেন, এসব হামলা ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। যে কোনো মূল্যে সকল ষড়যন্ত্র রুখে দিয়ে ইসলাম ও মুসলিম মিল্লাতকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করার জন্য মুসলিম বিশ্বের ক্ষমতাসীনদের ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করতে হবে। তিনি বলেন, পৃথিবীর কোনো ধর্মই সন্ত্রাসবাদকে পছন্দ করে না। ইসলামের সাথে এর কোনো সম্পর্ক নেই। ইসলাম সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছে।
তিনি বলেন, বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে ধর্মহীন করার কারণে কলেজ-বিশ্ববিদ্যালয়ে মুসলমানদের সন্তানরা ধর্মের সঠিক ব্যাখ্যা না জানার ফলে বিপদগামী  হচ্ছে। তাই, শিক্ষার সর্বস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।
হেফাজতে মহাসচিব ইফা প্রেরিত জুমার খুতবা অনুসরণ না করায় দেশের কয়েকস্থানে ইমাম-খতিবদের গ্রেফতার ও নির্যাতনের তীব্র প্রতিবাদ জানিয়ে দেশের আলেম-ওলামা ইমাম-খতিবদের উপর জুলুম-নির্যাতন বন্ধের আহ্বান জানান। তিনি অবিলম্বে গ্রেফতারকৃত ইমাম-খতিবদের নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন হত্যা, সন্ত্রাস, উগ্রবাদ প্রতিরোধে আলেম-ওলামা, ইমাম-খতিবরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। এ দেশের ধর্মপ্রাণ জনতা ধর্মের উপর কোনোরূপ নিয়ন্ত্রণ, নজরদারি কোনোভাবেই মেনে নিবে না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী সংসদে বলেছেন সরকার জুমার খুতবা নিয়ন্ত্রণ করবে না। তাহলে যেসব ইমাম ও খতিবকে ইফার খুতবা না পড়ার কারণে গ্রেফতার করা হয়েছে তাদের অবিলম্বে মুক্তি দিয়ে তা প্রমাণ করুন।
এদিকে নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম মহানগর হেফাজত। হেফাজতের নেতারা জানান, সমাবেশের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন