ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএফইউজে উপ-নির্বাচনে বুলবুল সভাপতি নির্বাচিত

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের (বিএফইউজে) সভাপতি পদে উপনির্বাচনে একুশে টিভির সিইও ও প্রধান সম্পাদক মঞ্জুরুল আহসান বুলবুল সভাপতি নির্বাচিত হয়েছেন। তিন প্রার্থী সভাপতি পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। একুশে টিভির এডিটর ইন চিফ ও সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, ডেইলি স্টারের সিটি এডিটর আব্দুল জলিল ভূঁইয়া এবং বৈশাখী টিভির বার্তা প্রধান অশোক চৌধুরী।
জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। মাঝে দুপুরে এক ঘণ্টা জুমার নামাজ ও খাবার বিরতি ছিল।
ঢাকা ছাড়াও চট্টগ্রাম, কক্সবাজার, নারায়ণগঞ্জ, খুলনা, যশোর, রাজশাহী, বগুড়া, দিনাজপুর ও ময়মনসিংহেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এবারের ভোটার সংখ্যা ঢাকায় প্রায় তিন হাজার এবং ঢাকার বাইরে এক হাজারের কিছু বেশি।
সরকারপন্থি সাংবাদিকদের সর্বোচ্চ এ সংগঠনটির সভাপতি ছিলেন মরহুম সাংবাদিক আলতাফ মাহমুদ। ২০১৫ সালের ২৭ নভেম্বর বিএফইউজের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন তিনি। কিন্তু, নির্বাচিত হওয়ার কিছুদিনের মাথায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন সাংবাদিক সমাজের এ প্রিয় নেতা। চলতি বছর ২৪ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।
ঢাকার বাইরে ৯টি কেন্দ্রে অশোক চৌধুরী পেয়েছেন ৩৩৫ ভোট। দ্বিতীয় অবস্থানে থাকা একুশে টিভির এডিটর ইন চিফ ও সিইও মঞ্জুরুল আহসান বুলবুল পেয়েছেন ৩০০ ভোট। আর ৭১ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন ডেইলি স্টারের সিটি এডিটর আব্দুল জলিল ভুইয়া।
চট্টগ্রাম : মোট ৩৪৮ ভোটের মধ্যে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৩০৮ জন। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ১১৩, অশোক চৌধুরী ১৭৪ ও আব্দুল জলিল ভুইয়া ১১ ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ১০ ভোট।
নারায়াণগঞ্জ : মঞ্জুরুল আহসান বুলবুল ১৭, অশোক চৌধুরী ১০ ও আব্দুল জলিল ভুইয়া ০৪ ভোট পেয়েছেন।
খুলনা : মোট ১০১ জনের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৯১ জন। এরমধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ৩৪, অশোক চৌধুরী ৪৫ ও আব্দুল জলিল ভুইয়া ০৭ ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ৫ ভোট।
দিনাজপুর : মোট ৫০ জনের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৪১ জন। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ২৬, অশোক চৌধুরী ১৪ ও আব্দুল জলিল ভুইয়া ০১ ভোট পেয়েছেন।
যশোর : মোট ভোটার ৭৪ জনের মধ্যে ৭০ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ২৩ , অশোক চৌধুরী ১৯ ও আব্দুল জলিল ভুইয়া ২৮ ভোট পেয়েছেন।
বগুড়া : মোট ৭১ জন ভোটারের মধ্যে ৫৯ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ৩৬, অশোক চৌধুরী ২১ ও আব্দুল জলিল ভুইয়া ০২ ভোট পেয়েছেন।
রাজশাহী : মোট ৬৫ জনের মধ্যে ৬১ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। এরমধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ০৮, অশোক চৌধুরী ৩০ ও আব্দুল জলিল ভুইয়া ১৮টি ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ৫টি।
কক্সবাজার : সেখানে মোট ৩৭ ভোটের মধ্যে প্রয়োগ হয়েছে ৩৫টি। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ২৩, অশোক চৌধুরী ১২ ও আব্দুল জলিল ভুইয়া ০ (শূন্য) ভোট পেয়েছেন।
ময়মনসিংহ : মোট ৩১ ভোটের মধ্যে ৩১ জনই ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে মঞ্জুরুল আহসান বুলবুল ২০, অশোক চৌধুরী ১০ ও আব্দুল জলিল ভুইয়া ০ (শূন্য) ভোট পেয়েছেন। বাতিল হয়েছে ০১টি।
প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সিনিয়র সাংবাদিক আবু তাহের। এ ছাড়া বেশ কয়েকজন সাংবাদিক সুষ্ঠুভাবে ভোটগ্রহণে সহযোগিতা করছেন।
ঢাকাসহ সারাদেশে (নির্ধারিত ইউনিয়নগুলোতে) ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গণনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন