শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিদেশ ফেরত অসহায় কর্মীরা মানবিক সহায়তা পাচ্ছে প্রবাসী কল্যাণ মন্ত্রীর উদ্যোগে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৫:১০ পিএম

করোনা মহামারীকালে বিদেশ ফেরত অসহায়, ক্ষতিগ্রস্ত দরিদ্র কর্মী ও বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীর পরিবারের সদস্যদেরকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীসহ দেশে চলমান সহায়তা কার্যক্রমের আওতায় মানবিক সহায়তা প্রদানের নির্দেশ দিয়ে পত্র জারি করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। গত ২৬ এপ্রিল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভার সুপারিশের পরিপ্রেক্ষিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বিদেশ ফেরত অসহায় কর্মীদের পরিবারকে এ সহায়তা দিতে যাচ্ছে। আজ প্রবাসী কল্যাণ মন্ত্রীর এপিএস মুহাম্মদ রাশেদুজ্জামান এ বিষয়টি নিশ্চিত করেছেন।
গত ১ জুলাই জারিকৃত পত্রে বিদেশ ফেরত অসহায়, ক্ষতিগ্রস্ত ও দরিদ্র কর্মী এবং প্রবাসী কর্মীদের পরিবারকে উপজেলাভিত্তিক বরাদ্দপ্রাপ্তি সাপেক্ষে মানবিক সহায়তা প্রদানের জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধিনস্থ জেলা কর্মসংস্থান অফিসের মাধ্যমে প্রাপ্ত তালিকার ভিত্তিতে এই সহায়তা প্রদান করা হবে।
উল্লেখিত মানবিক সহায়তা পেতে ইচ্ছুক সকল বিদেশ ফেরত কর্মী ও প্রবাসী কর্মীদের পরিবারকে স্ব স্ব জেলার জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিস এবং যেসব জেলায় কর্মসংস্থান অফিস নেই, সেসব জেলার জেলা সদরে অবস্থিত টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে যোগাযোগ করার পরামর্শ প্রদান করা হচ্ছে। এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Maruf ৬ জুলাই, ২০২০, ৮:১৮ পিএম says : 0
আমার মনে ‌‌‌হয় না এই ঐ‌‌।ন কেউ ঠিক ঠাক পাবে
Total Reply(0)
Maruf ৬ জুলাই, ২০২০, ৮:১৮ পিএম says : 0
আমার মনে ‌‌‌হয় না এই ঐ‌‌।ন কেউ ঠিক ঠাক পাবে
Total Reply(0)
Maruf ৬ জুলাই, ২০২০, ৮:১৮ পিএম says : 0
আমার মনে ‌‌‌হয় না এই ঐ‌‌।ন কেউ ঠিক ঠাক পাবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন