শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসরাইলের বর্বরতা থেকে বাঁচতে ঐক্যবদ্ধ লড়াই করতে হবে

ফিলিস্তিন সলিডারিটি কাউন্সিল বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন ফিলিস্তিনের শতকরা ৩০ ভাগ ভূমি দখলের পরিকল্পনা ঘোষণা করেছেন। একইভাবে তিনি জর্দান উপত্যকা দখলের কথাও বলেছেন। চলতি জুলাই মাস থেকে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু করেছে। ফিলিস্তিনি ভূমি জবরদখলের এই পরিকল্পনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ফিলিস্তিন সলিডারিটি কাউন্সিল বাংলাদেশের চেয়ারম্যান ড. মাওলানা শহীদুল ইসলাম ফারুকী ও মহাসচিব মুফতি মুহাম্মদ আব্দুল্লাহ নাটোরী।

গতকাল এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ইহুদিবাদী ইসরাইল মানবতার ও মুসলিমদের শত্রু। তারা ফিলিস্তিনিদের নির্বিচারে গুলি করে হত্যা করছে তাদের বাকি ভ‚মিটুকুও জবর দখলের জন্য। ইহুদিবাদী ইসরাইলের বর্বরতা থেকে ফিলিস্তিনিদের বাঁচাতে মুসলমানদের ঐক্যবদ্ধ লড়াই করা ছাড়া মুক্তির কোনো পথ নেই। নিজেদের মধ্যে সকল দ্ব›দ্ব-সংঘাত পরিহার করে ফিলিস্তিনিদের জমি দখলের প্রতিবাদে মুসলিম উম্মাহকে এগিয়ে আসতে হবে।
নেতৃদ্বয় বলেন, মধ্যপ্রাচ্যে মুসলিম দেশগুলোর মধ্যে সংঘাত জিইয়ে রেখেছে আমেরিকা। যাতে তার ঘনিষ্ঠ মিত্র ইসরাইলের দখলদারিত্বের বিরুদ্ধে কেউ নাক গলাতে না পারে। গোটা ইসরাইল রাষ্ট্রটিই প্রতিষ্ঠিত হয়েছে ফিলিস্তিনিদের ভ‚মি জবর-দখল করে। তারা আরো বলেন, সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে ইহুদি সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার। তা না হলে বিশ্ব মানচিত্র থেকে মুসলিম দেশ ফিলিস্তিন একেবারেই হারিয়ে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন