শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পিয়নের একাউন্টে ৩০ কোটি টাকা সিআইডি

মানবপাচার চক্রের গডফাদাররা নজরদারিতে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০০ এএম

লিবিয়ায় মানবপাচারের সঙ্গে জড়িত গডফাদাররা নজরদারিতে রয়েছে। পাশাপাশি অন্যান্য দেশে মানবপাচারের সঙ্গে জড়িতদেরও নজরদারিতে রেখেছে সিআইডি। লিবিয়ায় মানবপাচারের ঘটনা তদন্ত করতে গিয়ে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে সিআইডি। তারা ৩৬ পাচারকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে একটি এজেন্সির একজন পিয়নও রয়েছেন। সেই পিয়নের ব্যাংক অ্যাকাউন্টে ২০ থেকে ৩০ কোটি টাকা রয়েছে বলে জানতে পেরেছেন সিআইডির তদন্তাকারীরা। গতকাল রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সিআইডির সংঘবদ্ধ অপরাধ দমন বিভাগের ডিআইজি ইমতিয়াজ আহমেদ।
সিআইডি প্রধান আরো বলেন, মানবপাচারকারীদের বিষয়ে সরকারের দু’টি মন্ত্রণালয়ের কাছ থেকে দু’টি তালিকা পেয়েছি। এছাড়াও পাচার হওয়া ভুক্তভোগী, তাদের পরিবার ও বিভিন্ন দেশের অ্যাম্বাসি থেকে অনেক নাম পাওয়া গেছে। তাদেরও আমরা নজরদারিতে রেখেছি। মানবপাচারকারী যারা আটক হয়েছে তাদের কাছ থেকেও আমরা অনেক নাম পেয়েছি। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। এছাড়াও মানবপাচারকারী চক্রের গডফাদারদের বিষয়ে বিভিন্নভাবে অনুসন্ধান করছি। তাদের গ্রেফতার করতে পারলে অবশ্যই সামনে নিয়ে আসব।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, মানিলন্ডারিংয়ের মামলার বিষয়ে তদন্ত শুরু করেছি। প্রথমে প্রাথমিকভাবে অনুসন্ধান করতে হয় এরপর যে তথ্য পাওয়া যাবে তার ভিত্তিতে মামলা হয় এবং সেই মামলার তদন্ত সিআইডি করে থাকে। এখন পর্যন্ত আমরা তিনজন ব্যক্তির ফাইল ওপেন করেছি। তাদের বিষয় তদন্ত চলছে। সিআইডির প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, দেশের প্রথম সাইবার পুলিশ স্টেশন করতে যাচ্ছে সিআইডি। দেশের যতো সাইবার ক্রাইমের অভিযোগ আসবে সেগুলো নিয়ে সাইবার পুলিশ স্টেশন কাজ করবে। এজন্য একটি সাইবার পুলিশ স্টেশন হবে। এ বিষয়ে সরকারের কাছে আমরা একটি সুপারিশ পাঠিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন