ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

দুই থেকে ১০ ঘণ্টার জন্য ভাড়া করা যাবে উবারের গাড়ি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৮:০৬ পিএম

বাংলাদেশের এই প্রথম রেন্টাল সার্ভিস নিয়ে এলো রাইড শেয়ারিং কোম্পানি উবার। এতে বার বার বুক না দিয়ে একই গাড়িতে কয়েক ঘণ্টাব্যাপী বিভিন্ন জায়গায় যাওয়া যাবে। ২ ঘণ্টা থেকে সর্বোচ্চ ১০ ঘণ্টার জন্য ভাড়া করা যাবে উবারের গাড়ি। ২ ঘণ্টা ও ২০ কিলোমিটার দূরতের জন্য ৮৯৯ টাকা দিতে হবে। মঙ্গলবার এই রাইড শেয়ারিংয়ের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

উবার জানায়, গত সপ্তাহেই আবারও কার্যক্রম শুরু করা উবার এক্স সার্ভিসের গাড়িগুলোতেই রেন্টাল সার্ভিস ব্যবহার করা যাবে। যাত্রীদের ২ ঘণ্টা ও ২০ কিলোমিটার দূরত্বের জন্য ৮৯৯ টাকার প্যাকেজ ছাড়াও আরও বিভিন্ন প্যাকেজ আছে যেখান থেকে সর্বোচ্চ ১০ ঘন্টা পর্যন্ত রাইড সিলেক্ট করার সুযোগ থাকবে যাত্রীদের জন্য। যেসব যাত্রীরা অনেক ব্যস্ত থাকেন এবং স্বল্প সময়ের মধ্যে অনেক গুরুত্বপূর্ণ কাজ সেরে ফেলতে চান তাদের জন্য এই সেবাটি অনেক উপকারে আসবে। এখন থেকে তাদের একাধিক জায়গায় যাওয়া, কোনো ব্যবসায়িক মিটিংয়ে অংশগ্রহণ করে একই গাড়িতে বাড়ি ফেরা ইত্যাদি কাজের জন্য বার বার রাইড বুক দিতে হবেনা, একটি গাড়ি ভাড়া করেই তারা সব কাজ শেষ করতে পারবেন।

করোনায় সুরক্ষার বিষয়ে উবারের পক্ষ থেকে জানানো হয়, গত কয়েক সপ্তাহ ধরে উবার সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করার জন্য অনেকগুলো কার্যকরী পদক্ষেপ নিয়েছে এবং উবার কর্তৃপক্ষ চালকদের জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও টিস্যু পেপার সম্বলিত সুরক্ষা কিট বিতরণ করছে এবং যাত্রীদের সচেতন করতে প্রতিটি গাড়িতে ‘রাইডার সেফটি’ প্ল্যাকার্ড লাগিয়েছে। গত মাসে উবার ট্রান্সপোর্ট সেফটি অ্যালায়েন্স গঠন করে যাতে যাত্রীদের মধ্যে সচেতনতা তৈরি হয় এবং চালকরা পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী পান।

এই নতুন সেবা নিয়ে উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, যেহেতু ঢাকায় জনজীবন আবার স্বাভাবিক হতে শুরু করেছে তাই বদলে যাওয়া এই পরিস্থিতিতে গ্রাহকদের চাহিদাও আগের চেয়ে বদলেছে যার মধ্যে একটি হলো একটি উবারের গাড়ি আরও বেশি সময়ের জন্য কাছে রাখা। সেজন্য উবার রেন্টালস এমন একটি সেবা যা যাত্রীদের সাশ্রয়ী ভাড়ায় একটি গাড়ি কয়েক ঘণ্টার জন্য ভাড়া করা এবং একাধিক জায়গায় যাওয়ার জন্য সেই গাড়িটি ব্যবহার করার সুবিধা দিবে। উবার রেন্টালস-এর সব গাড়িই স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলবে এবং সম্ভাব্য সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করবে। আর চালকদের জন্য এটি আমাদের প্ল্যাটফর্মে উপার্জনের আরও একটি সুযোগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন