শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চেয়ারম্যানের মাছের প্রজেক্টে সরকারি বাতি বসানোর অভিযোগ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা পূর্ব ইউনিয়নে চেয়ারম্যানের মাছের প্রজেক্টে সরকারি ৮টি স্ট্রিট লাইট বসানোর অভিযোগ পাওয়া গেছে। 

সরেজমিনে দেখা যায়, ইউপি চেয়ারম্যান মির্জা জলিলুর রহমান দুলাল তার মৎস্য চাষের সুবিধার্থে বেড়িবাঁধের চারপাশে ৮টি সৌরবিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট স্থাপন করেন। তিনি গত ২ বছরের মধ্যে সরকারি বরাদ্দকৃত ৮টি সৌরবিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট ওই বেড়িবাঁধের চারপাশে স্থাপন করেছেন। সর্বশেষ গত ১ জুলাই সরকারের পিআইও অফিসের বরাদ্দকৃত ৪টি লাইট প্রজেক্ট এলাকায় স্থাপন করেন। অথচ এই লাইটগুলো ইউনিয়নের জনস্বার্থে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসানোর কথা ছিল।
জানা গেছে, সরকারি এই লাইটগুলোর মূল্য প্রায় ৪-৫ লাখ টাকা।
পূর্ব হাটিলা গ্রামের ভূঁইয়া বাড়ির ইমাম, জহির, শাহাদাৎ বলেন, চেয়ারম্যানের মাছের প্রজেক্টের দু’পাশে গত ১ জুলাই পিআইও অফিসের বরাদ্দের ৪টি স্ট্রিট লাইট লাগানো হয়েছে।
ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক জহিরুল ইসলাম বলেন, আমি শুনেছি চেয়ারম্যান সরকারি লাইটগুলো বেড়িবাঁধের পাড়ে স্থাপন করেছেন।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মির্জা জলিলুর রহমান মির্জা দুলাল বলেন, সবগুলো লাইট সরকারি রাস্তার ওপরে লাগানো হয়েছে। আমার বেড়িবাঁধের স্বার্থে ব্যবহারের জন্য নয়।
উপজেলা প্রকল্প কর্মকর্তা জাকির হোসাইন বলেন, হাজীগঞ্জ উপজেলায় সম্প্রতি প্রায় ১৫০টি সৌরবিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট বসানো হয়েছে। তার মধ্যে হাটিলা পূর্ব ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ৩টি দেয়া হয়েছে। তিনি কোথায় স্থাপন করেছেন, তা জানা নাই। তিনি আরও বলেন, ইউপি চেয়ারম্যান যদি ব্যক্তিগত কাজে ব্যবহার করে থাকেন তাহলে বিষয়টি ঠিক করেননি।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া বলেন, লাইটগুলো তদারকির দায়িত্ব প্রকল্প বাস্তবায়ন অফিসের। তারপর ইউনিয়নবাসীর পক্ষ থেকে অভিযোগ পেলে বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন