বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মধ্যবর্তী নির্বাচন হবে কিনা প্রধানমন্ত্রী ভালো বলতে পারবেন : সড়ক ও সেতুমন্ত্রী

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

জঙ্গিরা আগস্ট মাসকে বেছে নিতে পারে হামলার জন্য
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : সরকারের মেয়াদ শেষ হলেই নির্বাচন দেয়া হবে বলে জানিয়েছেন, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রোববার দুপুরে উপজেলার ভুলতা ফ্লাইওভার প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনে এসে মন্ত্রী এ কথা বলেন। মধ্যবর্তী নির্বাচন হবে কিনা সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ সরকারের আর সোয়া দুই বছর মেয়াদ রয়েছে। মেয়াদ শেষ হলেই নিয়মানুযায়ী নির্বাচন দেয়া হবে। মেয়াদ শেষ হওয়ার আগে নির্বাচন দেবেন কিনা তা প্রধানমন্ত্রী ভালো বলতে পারবেন।
মন্ত্রী আরো বলেন, গুলশান ও শোলাকিয়া হামলার পর আমরা শঙ্কিত। জঙ্গিরা চলতি আগস্ট মাস হয়তো হামলার জন্য বেছে নিতে পারে। এই মাসে তারা একটি অঘটন ঘটাতে পারে। তাই প্রশাসনকে সকল প্রস্তুতি নিতে বলা হয়েছে। ভুলতা ফ্লাইওভার বিষয়ে মন্ত্রী বলেন, আগামী জুন মাসের মধ্যে ফ্লাইওভারের কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে। এছাড়া ২৯০টি পাইলিংয়ের মধ্যে ২২০টি পাইলিং করে ফেলা হয়েছে। এছাড়া ২৭টি পিলারের মধ্যে ৬টি পিলারের কাজ শেষ হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন ঢাকা সড়ক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন, প্রকল্প পরিচালক রিয়াজ আহাম্মেদ, জেলা এএসপি আনোয়ার হোসেন, কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফুল ইসলাম, মাহবুব শাহ, রবিউল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ।
প্রকল্প পরিচালক রিয়াজ আহমেদ জামিল জানান, ২৪০ কোটি টাকা ব্যয়ে সরকারের নিজস্ব অর্থায়নে ভুলতা ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। চার লেনবিশিষ্ট ফ্লাইওভারের দৈর্ঘ্য হবে ১ দশমিক ২৩৮ কিলোমিটার। মূল ফ্লাইওভারের নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১২০ কোটি টাকা, সড়ক নির্মাণে ব্যয় ১১২ কোটি টাকা এবং অন্যান্য ব্যয় হবে সাড়ে সাত কোটি টাকা। নির্মাণ কাজের শুরু থেকে আগামী দুই বছরের মধ্যে ফ্লাইওভারের নির্মাণ কাজ শেষ হবে। এর আগেও গত ১৫ মে রোববার দুপুরে ভুলতা ফ্লাইওভার প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনে আসেন। তখন ঢাকা-সিলেট মহসড়কের বেহাল দশা দেখে তিনি প্রকল্প নির্মাণ পরিচালকসহ কর্মকর্তাদের শাসিয়ে যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন