মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অধ্যাপক ড.এমাজউদ্দীন ছিলেন দেশপ্রেমিক শক্তির অভিভাবক -বাংলাদেশ লেবার পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১০:৪৫ পিএম

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী মরহুম অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ ছিলেন জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী দেশপ্রেমিক শক্তির অভিভাবক। তার মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা পূরণ হওয়ার নয়। মানবতার মুক্তি, গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টি ও আধিপত্যবাদী শক্তির বিরুদ্ধে তার কলম ও চিন্তা জাতিকে পথ দেখিয়েছে। তিনি গণমানুষের অধিকার, গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা ও রাষ্ট্রীয় অখন্ডতা সুরক্ষায় বিশ্বাস করতেন। জাতির ক্রান্তিকালে তিনি জাতির বিবেক হিসেবে কাজ করতেন। তিনি গতকাল রোববার দলীয় কার্যালয়ে অধ্যাপক ড. এমাজউদ্দীনের স্মরণসভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব ফারুক রহমান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, ঢাকা উত্তর লেবার পার্টির সভাপতি এস এম ইউসুফ আলী, ঢাকা দক্ষিন লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান রামকৃষ্ণ সাহা, হুমাউন কবীর, আবদুর রহমান খোকন, সৈকত চৌধুরী ও শরিফুল ইসলাম।
ডাঃ ইরান বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের স্বাস্থ্যখাতের চরম অব্যবস্থাপনা, লুটপাট ও নগ্ন দলীয়করনের চিত্র ফুটে উঠেছে। জনগণের চিকিৎসার আগে স্বাস্থ্যখাতের সুচিকিৎসা জরুরি হয়ে পড়েছে। তাই সরকারের লাগামহীন দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। সভায় মরহুমের রূহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন লেবার পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন