মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অস্ট্রেলিয়ায় একদিনে সর্বাধিক মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১১:১৮ এএম

বিশ্বে আবার করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। নতুন করে সংক্রমণ শুরু হয়েছে অস্ট্রেলিয়ায়। অতি ছোঁয়াচে এই ভাইরাসে সবশেষ একদিনে সর্বাধিক মৃত্যু দেখেছে দেশটি।

অস্ট্রেলিয়া সরকারের বরাত দিয়ে রবিবার বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সবশেষ চব্বিশ ঘণ্টায় দেশটিতে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে, যা করোনার সংক্রমণ শুরু হওয়ার পর এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ প্রাণহানির সংখ্যা।

অন্যান্য দেশের তুলনায় মৃত্যুর সংখ্যা খুব কম হলেও বিষয়টি অনেক উদ্বেগ হিসেবে দেখছে অস্ট্রেলিয়া। এই নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৫৫ জনে।

নতুন আক্রান্ত ও মৃত্যুর বেশির ভাগই ভিক্টোরিয়া প্রদেশের। চব্বিশ ঘণ্টায় সেখানে আরও ৪৫০ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

নতুন মৃতদের সবাই ভিক্টোরিয়ার। রাজ্যের প্রধান প্রশাসক ড্যানিয়েল অ্যান্ড্রুস জানিয়েছেন, মৃতদের বয়স ৪০ থেকে ৮০ বছরের মধ্যে। করোনা নিয়ে এএফপি’র নিজস্ব তথ্য-উপাত্তের হিসেব মতে, অস্ট্রেলিয়ায় এর আগে করোনায় একদিনে এত মানুষের মৃত্যু হয়নি।

তবে অস্ট্রেলিয়া এখন পর্যন্ত করোনাভাইরাস যথেষ্ট নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা এখনো মাত্র ১৪ হাজার। ইউরোপ-আমেরিকা থেকে করোনা মোকাবিলায় অনেকটাই সফল তারা।

অস্ট্রেলিয়ায় বর্তমানে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমণ চলছে। ভিক্টোরিয়ার রাজধানী মেলবোর্নে গুচ্ছ সংক্রমণের ঘটনা ঘটছে। সংক্রমণ রোধে আবার লকডাউন আরোপ করা হয়েছে শহরটিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন