মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতীয় বিএসএফ বাহিনীর ২০০ সদস্য করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২০, ১১:৪১ এএম

এবার ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে ছড়িয়ে পড়েছে মারণ ভাইরাস করোনা। পাঞ্জাবের সবচেয়ে খারাপ অবস্থা। শুক্রবার পাঞ্জাবে নতুন করে ৪৩ জন বিএসএফ সদস্যের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। এই নিয়ে শুধু পাঞ্জাবেই ২০০ বিএসএফ সদস্য করোনায় আক্রান্ত হলেন।

এর মধ্যে খারকান বিএসএফ ক্যাম্পেই করোনায় আক্রান্ত হয়েছেন ১৬৯ জন। এছাড়া অমৃতসরের বিএসএফ ক্যাম্পে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ জন এবং রাজ্যের অন্যত্র থেকে আরো ১৫ জন বিএসএফ সদস্যের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

বিএসএফ ছাড়াও পাঞ্জাবের সামগ্রিক করোনা চিত্র যথেষ্ট উদ্বেগের। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের এক কর্মকর্তা জানান, সেখানে অন্তত ২৫৮ জন পুলিশকর্মীর করোনাভাইরাস ধরা পড়েছে। রেল নিরাপত্তা বাহিনীর অন্তত ৬০ জন কর্মী এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের অন্তত ২৪ জন সদস্য করোনায় আক্রান্ত। করোনা টেস্ট আরো বেশি করে হলে এই সংখ্যাটা যে আরো বাড়বে তা এক প্রকার নিশ্চিত।

হোশিয়ারপুর জেলার এপিডেমিয়োলজিস্ট ডা. শৈলেশ কুমার জানিয়েছেন যে, 'খারকান ক্যাম্পের এই বিএসএফ সদস্যরা দিল্লি, উত্তরপ্রদেশ এবং হরিয়ানা থেকে এখানে আসেন। অন্য রাজ্য় থেকে আসার পর তাদের আইলেশনে রাখা হয়নি এবং তারা সবার সঙ্গেই মেলামেশা করেছেন।'

এই বিএসএফ সদস্যদের করোনা ধরা পড়ায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে সর্বত্র। এরপর অন্য রাজ্য থেকে আসা বিএসএফ কর্মীরা যাতে অবশ্যই আইসোলেশনে থাকেন, তা নিশ্চিত করতে বলা হয়েছে।

সূত্র : ইন্ডিয়া টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৬ জুলাই, ২০২০, ৪:৫২ পিএম says : 0
May Allah's curse on BSF who are killing our beloved muslim .. May Allah wipe out then by corono virus. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন