রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে করোনায় বয়স্কদের মৃত্যু বেশি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে কর্মক্ষম এবং মধ্য বয়সীরা বেশি আক্রান্ত হচ্ছেন। তবে মৃত্যুর হার বেশি বয়স্কদের। গতকাল রোববার পর্যন্ত করোনায় ২২৮ জন মারা গেছেন। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ১০৭ জন। করোনা যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৭৬ জন এবং মহিলা ৫২ জন। 

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, যাদের অন্যরোগ আছে এবং বয়স বেশি করোনায় তারা বেশি কাবু হয়ে পড়ছেন। বয়স্কদের বিশেষ করে ষাটোর্ধ্বদের মৃত্যু বেশি হয়েছে। এ পর্যন্ত চট্টগ্রামে বয়স্ক যারা মারা গেছেন তাদের অন্য রোগও ছিলো। অন্যরোগ থাকায় কমবয়সী অনেকেও মারা গেছেন। সুস্থতার হারে কম বয়সীরা এগিয়ে আছেন। আক্রান্তদের ৬৯ শতাংশ কর্মক্ষম। তবে তাদের বেশির ভাগ বাসায় থেকে সুস্থ হয়ে যাচ্ছেন।
গতকাল পর্যন্ত চট্টগ্রামে ৫৪ হাজার ৬২৬ জনের করোনা টেস্ট করা হয়। তাদের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে ১৩ হাজার ৬৯৯ জনের। আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ৯ হাজার ৫৬০ জন এবং বাকি ৪ হাজার ১৩৯ জন জেলার বিভিন্ন্ উপজেলার বাসিন্দা
গতকাল একজনসহ মারা গেছেন ২২৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪৪ জন। মোট সুস্থ আট হাজার ৮৩৪ জন। সুস্থতার হার ৬৪ ভাগ আর মৃত্যুর হার ১.৬ শতাংশ। চট্টগ্রামে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় ৩ এপ্রিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন