ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ঈদের পর দিন দেশে ফিরবেন অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

আগামী ২ আগস্ট লন্ডন থেকে দেশে ফিরবেন বলে আশা ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল অর্থ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিদেশে থাকলেও অনলাইনের মাধ্যমে তিনি সার্বক্ষণিক দপ্তরের সাথে যোগাযোগ রেখেছেন এবং দৈনন্দিন কাজকর্ম সম্পাদন করছেন। 

চিকিৎসার ফলোআপের জন্য গত ১ জুলাই বিকেলে লন্ডনের উদ্দেশে রওনা দেন অর্থমন্ত্রী। করোনা মহামারিতে লন্ডন পৌঁছানোর পর অর্থমন্ত্রীকে সেখানে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হয়েছে। একারণে সেখানে পৌঁছানোর ১৪ দিন পরে তার চিকিৎসা কার্যক্রম শুরু হয়। আর এ কারণেই চিকিৎসার কাজে অর্থমন্ত্রীকে একটু বেশী সময় দেশের বাইরে থাকতে হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
অর্থমন্ত্রী আইসিসির সভাপতি থাকাকালীন সময় থেকে আইসিসির তত্বাবধানে লন্ডনে যেসব ডাক্তাদের পরামর্শ গ্রহণ করতেন, পরবর্তীতেও তিনি সেসব ডাক্তারদের পরামর্শ নিয়মিত গ্রহণ করতেন। গত ৩০ জুন মহান জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থবছরের বাজেট পাস হয়েছে। এরও বেশ পূর্বে ফলোআপ চিকিৎসকের পরামর্শ গ্রহণের জন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের লন্ডন যাওয়ার কথা ছিল।
একদিকে করোনা পরিস্থিতির অবনতি, অপরদিকে ২০২০-২১ অর্থবছরের বাজেট তৈরি, সংসদে উপস্থাপন ও সংসদে পাস করার কাজে ব্যস্ত থাকায় সেটি সম্ভব হয়নি। যার কারণে বাজেট উপস্থাপনের পরে তিনি চিকিৎসার ফলোআপের জন্য লন্ডন যান এবং চিকিৎসার ফলোআপ পরামর্শ গ্রহণ করেই তিনি আগামী ২ আগস্ট দেশে আসবেন বলে জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন