ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডা. আনোয়ারুল ইকবালের সাথে প্রাইম ব্যাংকের হেলথ টক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ১২:০২ এএম

করোনা পরিস্থিতিতে ঈদুল আযহায় কর্মকর্তাদের স্বাস্থ্য নিরাপত্তায় হেলথ টক-এর আয়োজন করে প্রাইম ব্যাংক লিমিটেড। দেশের বিখ্যাত মহামারী রোগ বিশেষজ্ঞ ও থাইরোকেয়ার বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. আনোয়ারুল ইকবাল রোগ প্রতিরোধ বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। গত সোমবার আয়োজিত অনুষ্ঠানে তিনি স্বাস্থ্যবিধি, লাইফস্টাইল ও স্বাস্থ্য নিরাপত্তার বিষয়ে পারমর্শ দেন এবং কোভিড-১৯ সম্পর্কে অনেক ভ্রান্ত ধারণা দূর করে দেন।

নিরাপত্তার সাথে কুরবানীর পশু ব্যবস্থাপনা, গোশত প্রসেসিং ও বিতরণ নিয়ে তিনি কথা বলেন। তিনি গরুর হাটে না যাওয়ার পরামর্শ দেন, কেননা সেখানে ভাইরাস সংক্রমণের ব্যাপক সম্ভাবনা আছে। এর পরিবর্তে তিনি অনলাইনে কোরবানীর পশু ক্রয়ের পরামর্শ দেন।

বাইরে অবস্থানকালে মাস্ক পরা, বাসা ও অফিসে নিয়মিত বিরতিতে জীবাণুনাশক ব্যবহার, ব্যাংকার ও চাকুরীজীবীদের বিশেষ স্বাস্থ্য নিরাপত্তা, বয়োজ্যেষ্ঠ ও শিশুদের বিশেষ যত্ন, সুস্থ থাকার জন্য নিয়মিত ইনডোর ব্যায়াম, মানসিক স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখা, বাসায় রান্না করা খাবার খাওয়া এবং গৃহপালিত পশু ব্যবস্থাপনা নিয়ে তিনি আলোচনা করেন।

এ হেলথ টক সম্পর্কে প্রাইম ব্যাংকের এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেন, ‘কর্মকর্তাদের সুস্বাস্থ্য ও নিরাপত্তায় প্রাইম ব্যাংক সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি একতার শক্তিই এ ক্রান্তিকাল অতিক্রম করতে আমাদের সাহায্য করবে ও আমাদের আরও শক্তিশালী করবে’। হেলথ টকটি ব্যাংকের ফেইসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার করা হয়। করোনাভাইরাস পরিস্থিতিতে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ভার্চুয়াল মিডিয়ার সাহায্যে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন