শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আশুলিয়ায় দুই জঙ্গি সদস্য আটক

উগ্রবাদি বই উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ১২:০২ এএম

ঢাকার আশুলিয়া থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদি বই, লিফলেট ও সদস্য অন্তর্ভুক্তি ফরম উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছে।
গতকাল দুপুরে আটক দুই জঙ্গিকে আশুলিয়া থানা থেকে আদালতে পাঠানো হয়েছে। এরআগে গত মঙ্গলবার দিবাগত রাতে দুই জঙ্গিকে আশুলিয়ায় থানায় হস্তান্তর ও মামলা দায়ের করে র‌্যাব। আটককৃতরা হলেন- ময়মনসিংহের সদর থানা পুরোহিত পাড়া গ্রামের মৃত আবুল হাসানের ছেলে আবদুর রহমান ও নেত্রকোনা জেলার পূর্বধোলা থানার হোগলা গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে মো. শাহাদাৎ। এ ঘটনায় রাকিব নামে আরও ১ জন আসামি রয়েছে। তবে সে পালাতক।
র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাত আনুমানিক ১১টার দিকে আশুলিয়ার জিরাবো বাস স্ট্যান্ডের একটি হোটেলের সামনে থেকে ২ জনকে আটক করা হয়। তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অন্য জেলা থেকে এখানে সাংগঠনিক কার্যক্রমের জন্য এসেছিল। তবে কি ধরণের সাংগঠনিক কাজের জন্য এসেছিল, তা তদন্ত সাপেক্ষে গোপন রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন