শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এ বার ব্রাজিলের ফার্স্ট লেডিও করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১:৩৬ পিএম

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোর পরে এবার করোনায় আক্রান্ত হলেন তার স্ত্রী মিশেল বলসোনারো। তিনি ছাড়াও বলসোনারো সরকারের আরও এক মন্ত্রীর করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার ব্রাজিলের প্রেসিডেন্টের কার্যালয় থেকে ফার্স্ট লেডির করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়।

এর আগে জুলাইয়ের শুরুতে প্রেসিডেন্ট জাইর বলসোনারো নিজেও করোনায় আক্রান্ত হন। সম্প্রতি তিনি সুস্থ হয়ে উঠেছেন। এক বিবৃতিতে জানানো হয়েছে, ফার্স্ট লেডি মিশেল বলসোনারোর কোভিড টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তার স্বাস্থ্য এখন ভালো আছে।

এদিকে, বৃহস্পতিবার সকালে ব্রাজিলের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ম্যাক্রস পোন্টেস জানিয়েছেন, তিনিও করোনাভাইরাসে আক্রান্ত। এ নিয়ে বোলসোনারো সরকারের পাঁচ জন মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন।

গত এপ্রিলে আমেরিকার ফ্লোরিডায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দিয়েছিলেন জাইর বলসোনারো। ওই বৈঠক থেকে ফেরার পরেই ব্রাজিলের প্রেসিডেন্টের প্রতিনিধি দলের বেশ কয়েক জনের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। তাতে উদ্বিগ্ন হয়েই ১২ এপ্রিল থেকে ১৭ এপ্রিলের মধ্যে তিন বার নমুনা টেস্ট করতে পাঠান। তিন বার রিপোর্ট নেগেটিভ আসায় তিনি বিস্মিত হন। তিনি ধরেই নিয়েছিলেন প্রতিনিধি দলের কয়েক জনের মতো তার রিপোর্টও পজিটিভ হবে। তবে, চতুর্থ বারের রিপোর্টে তার আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়।

জুলাইয়ের প্রথম সপ্তাহে সিএনএনকে দেয়া লাইভ সাক্ষাৎকারে তিনি নিজেই করোনাভাইরাসে আক্রান্তের কথা ঘোষণা করেন। জানান, তার টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। তবে, এ-ও জানিয়েছেন, তিন সম্পূর্ণ সুস্থ রয়েছেন।

মহামারীর শুরু থেকেই করোনাভাইরাসকে রীতিমতো তাচ্ছিল্য করেছিলেন ৬৫ বছর বয়সি ব্রাজিলের প্রেসিডেন্ট। শেষ পর্যন্ত তিনি নিজেও কোভিড সংক্রমণের শিকার হন।

লাতিন আমেরিকার এই দেশটির করোনা সংক্রমণ কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। তার পরেই রয়েছে ব্রাজিল। আবার শুধু লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে হিসেব করলে, ব্রাজিলই করোনায় শীর্ষে রয়েছে। সূত্র: সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Monirul Islam ১ আগস্ট, ২০২০, ১১:১৪ এএম says : 0
I Will members
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন