ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

রাজশাহীতে নিহত যুবক পুরস্কার ঘোষিত জেএমবির দুর্ধর্ষ বাইক হাসান

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫৪ পিএম, ৩ আগস্ট, ২০১৬

রাবি অধ্যাপক জাপানি হোসিও কুনিসহ ৯টি চাঞ্চল্যকর হত্যায় জড়িত
রাজশাহী ব্যুরো : রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবকের পরিচয় পাওয়া গেছে। নিহত যুবক নজরুল ওরফে বাইক হাসান ওরফে পারভেজ (৩০)। সে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানাধীন গজপুরি গ্রামের সোনাহার এলাকার আব্দুল্লা মিয়ার ছেলে। মঙ্গলবার ভোরে নগরীর আশরাফের মোড় এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ওই যুবক নিহত হয়। তবে তখন তার পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার ভোরে পুলিশের উপর ওই যুবক ও তার সহযোগীরা ককটেল হামলা চালায়। এ সময় তাদের সাথে পুলিশের গুলি বিনিময় হয়। পরে সেখান থেকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়। পরে তালিকায় থাকা এক জেএমবি সদস্যের সাথে তার চেহারার মিল পাওয়া যায়। এরপর বিষয়টি নিশ্চিত হতে তার স্বজনদের সাথে যোগাযোগ করা হলে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পুলিশের মুখপাত্র মো: ইফতে খায়ের আলম জানান, বন্দুকযুদ্ধে নিহত নজরুল জেএমবি’র দুর্ধর্ষ সদস্য।
সে প্রফেসর ডঃ এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকা-সহ দেশের বিভিন্ন অঞ্চলে হত্যাকা-ের সাথে সরাসরি সম্পৃক্ত বলে জানা যায়। রংপুর জেলার কাউনিয়া উপজেলায় জাপানি নাগরিক হোসিও কুনি হত্যাকা- ও খাদেম রহমতুল্লাহ হত্যাকা-, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ব্যবসায়ী শ্রী তরুণ দত্ত হত্যাকা- ও জুতা ব্যবসায়ী শ্রী দেবেশ চন্দ্র হত্যাকা-, কুড়িগ্রাম জেলায় খৃস্ট ধর্মে ধর্মান্তরিত হোসেন আলী সুমন, পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার শ্রী শ্রী গৌরী মঠ এর মহারাজ যোগেশ্বর দাসাধিকারী, টাঙ্গাইল জেলার গোপালপুর থানার দুবাইল বাজারের দর্জি নিখিল হত্যাকা-, পাবনার হেমায়েতপুর আশ্রমের সেবক নিত্যরঞ্জন হত্যাকা-, কুষ্টিয়ার হোমিও চিকিৎসক মীর সানোয়ার রহমান হত্যাকা-, নাটোরের বনপাড়ার খ্রিস্টান মুদি ব্যবসায়ী সুনীল গোমেজ হত্যাকা- এবং দিনাজপুর জেলার চিরিরবন্দর থানার রানীরবন্দর এলাকার ধীরেন্দ্রনাথ ও রংপুরের বাহাই সম্প্রদায় নেতা ডাঃ রুহুল আমিন হত্যাচেষ্টার সাথে সরাসরি জড়িত বলে জানা যায়।
সে রাজশাহী, রংপুর, কুষ্টিয়া, পঞ্চগড়সহ উত্তরবঙ্গের ১১টি হত্যাকা-ের সাথে সম্পৃক্ত ছিল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যায় সরাসরি জড়িত। বাইক ৯টি হত্যাকা-ে সরাসরি জড়িত ছিল। এছাড়াও টাঙ্গাইলসহ আরো ২টি হত্যাকা- চালানোর চেষ্টা করেছিল। বিভিন্ন জেলা শহরে তার সন্ধানের চেষ্টা চলছিল। সে এসব হত্যাকা- ঘটানোর পাশাপাশি দেড় বছরের অধিক সময় পলাতক ছিল। তাকে ধরার জন্য সম্প্রতি পুরস্কারের ঘোষণাও দেয়া হয় পুলিশের পক্ষ থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Akram ৪ আগস্ট, ২০১৬, ১১:৩২ এএম says : 0
ader arrest kora gele hoyto aro onek information pawa jato
Total Reply(0)
তানিয়া ৪ আগস্ট, ২০১৬, ১২:০৯ পিএম says : 0
মুল হোতাদের খুঁজে বের করুন।
Total Reply(0)
লাবনী ৪ আগস্ট, ২০১৬, ১২:১০ পিএম says : 1
ছবিতে দেখে তো সে রকম কিছু মনে হয় না।
Total Reply(0)
জাহিদ ৪ আগস্ট, ২০১৬, ১২:১৩ পিএম says : 0
এদের মুল শিকড় খুঁজে না পেলে এদের বিনাশ সম্ভব নয়।
Total Reply(0)
রাশেদ ৪ আগস্ট, ২০১৬, ১২:১৭ পিএম says : 0
বাকীদেরও দ্রুত গ্রেফতার করুন।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন