ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

এবারো পিটুনীতে পালালো আসল বিএনপি নামধারীরা

কেন্দ্রীয় কার্যালয় দখলের সরকারি ষড়যন্ত্রে মানুষ ছিঃ ছিঃ করছে -রিজভী

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গান-বাদ্য বাজিয়ে দলীয় কার্যালয় দখলে নিতে এসে আবারো পিটুনী খেয়ে পালালো ‘আসল বিএনপি’ নামধারী কামরুল হাসানের লোকজন। পিটুনীতে তাদের চার/পাঁচজন আহত হয়েছেন। গতকাল বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন আনন্দভবন কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনার আধা ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে আসে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। কিছুক্ষণ পর কার্যালয়ের সামনে বিক্ষোভ করে ছাত্রদল-যুবদল। এর আগে গত ২ জানুয়ারি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় দখল করতে গিয়ে পিটুনি খেয়ে পালিয়েছিলেন ‘আসল বিএনপি’র দাবিদার সমর্থকরা।
এদিকে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, সরকার ‘টোকাই’ দিয়ে আরেকটি বিএনপি সাজিয়ে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় দখলের ‘ষড়যন্ত্র’ করছে। বিএনপি চীনা মাটির বাসন নয়, বিএনপি মেলামাইনের থালা নয় যে ফেলে দিলে টুকরো টুকরো হয়ে যাবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল সাড়ে তিনটার দিকে একটি নীল রঙের পিকআপ ভ্যান বড় সাউন্ড স্পিকার নিয়ে বিএনপির দলীয় সঙ্গীত ‘প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ’ রেকর্ডের গান বাজিয়ে কাকরাইল থেকে নয়া পল্টনের কার্যালয়ের অভিমুখে আসছিলো। ভ্যানের সামনে ‘দলীয় বিপ্লবের মহড়া’ শীর্ষক একটি ব্যানার টানানো ছিলো। এ সময়ে বিএনপি কার্যালয়ের সামনের ফুটপাতে উপস্থিত ছাত্র দলের কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তাদের মধ্যে কিছু কর্মী দৌড়িয়ে গিয়ে আনন্দভবন কমিউনিটির কাছেই পিকআপ ভ্যানে হামলা চালায় এবং গাড়িটির গ্লাস ভাংচুর করে। এই পর্যায়ে গাড়ির আরোহী ও চালক পালিয়ে যায়। পরে বিক্ষুব্ধরা ওই গাড়িটিতে (ঢাকা মেট্রো ন -১১-৯৩৭১) আগুন ধরিয়ে দেয়।
হামলার সময় পথচারী ও যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা যায়। অনেকে দিগি¦দিক ছুটাছুটি শুরু করেন। মুহূর্তেই নয়াপল্টনের সড়ক ফাঁকা হয়ে যায়। ঘটনার সময় আশেপাশে পুলিশের কোন তৎপরতা চোখে পড়েনি। আধঘণ্টা পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
নাসিমের অনুসারীরা নয়াপল্টনে আসবেন এমন সংবাদ পেয়ে দলীয় কার্যালয়ের সামনে আগেই অবস্থান নেয় ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। এই ঘটনার পর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। ছাত্রদলের এক নেতা জানান, মিছিলের পেছনে নাসিমও ছিলো। তাকেই টার্গেট করা হয়েছিলো। কিন্তু অবস্থা বুঝতে পেরে পেছন থেকে নাসিম পালিয়ে যায়।
টোকাই দিয়ে কার্যালয় দখলের চেষ্টা করছে সরকার -রিজভী
এরপরই বিকাল পৌনে ৪টায় সংবাদ সম্মেলনে ঘটনার বিষয়টি অবহিত করে রিজভী বলেন, একদিকে সরকার সারাদেশের নেতা-কর্মীদের মামলা দিয়ে ব্যতিব্যস্ত রেখেছে। কারা নির্যাতন ভোগ করাচ্ছে এবং হাজার হাজার নেতা-কর্মীকে বাড়ি ছাড়া করেছে। অন্যদিকে তারা (সরকার) স্বস্তি ও শান্তিপূর্ণভাবে সাংগঠনিক কর্মকা- বাধাগ্রস্ত করার জন্য একের পর এক নাটক করছেন, ষড়যন্ত্র করছেন। টোকাই, অপকৃষ্ট, নিকৃষ্ট সমস্ত লোকজনকে ধরে নিয়ে এসে বলছেন যে বিএনপির আরেকটি গ্রুপ। দুই-একটা টোকাই দিয়ে আরেকটা বিএনপি নাম বললে বোধহয় মানুষের কাছে ধরা পড়বে যে আরেকটি বিএনপি। অনেক চেষ্টা করেছেন, আরো অনেক লোককে দিয়ে কিন্তু কিছুতে কিছু হয় নাই।
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি চীনা মাটির বাসন নয়, বিএনপি মেলামাইনের থালা নয় যে ফেলে দিলে ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে। এটা ইস্পাত কঠিন ঐক্যের জাতীয়তাবাদী শক্তির রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল। এর নেত্রী হচ্ছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। যিনি তিন বার প্রধানমন্ত্রী ছিলেন। এই দলকে টোকাই দিয়ে আপনারা (সরকার) আরেকটি বিএনপি বলে দেখাবেন আর মানুষ সেটা বিশ্বাস করে যাবে। এটা হচ্ছে, একটা নিকৃষ্ট ধরনের একটা হেঁচড়ামী টাইপের রাজনৈতিক কৌশল আপনারা অবলম্বন করেছেন। যা মানুষ ছিঃ ছিঃ করছে। যেহেতু এই সরকার নির্লজ্জ, জনগণের কাছে জবাবদিহিতা নেই, তাই তারা একের পর এক এসব ঘটনা ঘটাচ্ছে। সংবাদ সম্মেলনে দলের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কবির মুরাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মৎস্যজীবী দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন