বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কোরবানি ঈদের আগেই সব ট্যানারি সাভারে স্থানান্তর করতে হবে -নৌ-পরিবহন মন্ত্রী

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার
নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খাঁন বলেছেন, আগামী কোরবানি ঈদের আগেই রাজধানীর হাজারীবাগ থেকে সব ট্যানারি সাভারে স্থানান্তর করতে হবে। বুধবার দুপুরে সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় বাংলাদেশ বিসিক চামড়া শিল্প নগরীর সিইটিপি পরিদর্শন শেষে ট্যানারি মালিকদের উদ্দেশে এ কথা বলেন তিনি। মন্ত্রী আরও বলেন, ট্যানারির জন্য নদীগুলো দূষণ হচ্ছে। ঢাকা শহরের মানুষ প্রাণভরে নিঃশ^াস নিতে কষ্ট পাচ্ছে। হাইকোর্টের নির্দেশে প্রতিদিন ট্যানারির মালিকদের যে দশ হাজার টাকা করে জরিমানা করা হচ্ছে, এতে কারও চাপেই পিছপা হবেনা সরকার। তবে ট্যানারি হস্তান্তরে অগ্রগতি না থাকায় মালিকদের প্রতি অসন্তোষও প্রকাশ করেন তিনি।
ট্যানারি মালিকদের কিছু সমস্যা ও অনীহা এবং ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফিলতির কারণেই ট্যানারী স্থানান্তরে দীর্ঘসূত্রতা হচ্ছে বলে মনে করেন তিনি। এর আগে এক আলোচনা সভায় উপস্থিত ট্যানারী মালিকরা ট্যানারি স্থানান্তর নিয়ে তাদের বিভিন্ন সমস্যা মন্ত্রীর কাছে তুলে ধরলে মন্ত্রী তাদের সমস্যার সমাধানের আশ^াস দেন।
আগামী কোরবানীর ঈদের আগেই ২৫/৩০টি ট্যানারির স্থানান্তর করা হবে মন্ত্রীকে এমন আশ্বাস দিয়েছেন ট্যানারি মালিকরা।
তবে ট্যানারী মালিকদের এমন বক্তব্যের বিষয়ে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আপনারা যেভাবে একের পর এক সময় বৃদ্ধি করছেন, এবং কাজের যে গতি দেখা যাচ্ছে তাতে কোরবানীর ঈদের মধ্যে আপনারা যে ২৫/৩০টি ট্যানারি স্থানান্তর করবেন তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু, সাভারের সংসদ সদস্য ডা: এনামুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের সচিব মোশারফ হোসেন ভুঁইয়া। এসময় আরো উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, পল্লী বিদ্যুৎ, তিতাস গ্যাস, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন ট্যানারির মালিকরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন