ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

গতি আর ঘুম কেড়ে নিলো ২৩ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১০ এএম

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী যাত্রীবাহী নৈশকোচ রয়েল এক্সপ্রেসের একটি বাস গতকাল শনিবার ভোর বেলায় চুয়াডাঙ্গার সরোজগঞ্জ বাজারে পৌছায়। চট্টগ্রাম থেকে মাত্র একজন চালকই বাসটি চালিয়ে নিয়ে আসছিলেন। দীর্ঘ ১২-১৪ ঘণ্টা বাস চালিয়ে আসার ক্লান্তিতে তিনি ঘুমে আচ্ছন্ন হয়ে পড়েন। এ সময় চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ভুল পথে গিয়ে প্রথমে একটি আলমসাধুকে (ভটভটি) ধাক্কা দেয়।

এরপর পর্যায়ক্রমে পাখিভ্যান, মোটরসাইকেল ও আরও একটি আলমসাধুসহ সাতজন পথচারীকে ধাক্কা দেয়। সরোজগঞ্জ বাজার থেকে মিতালী সিনেমা হল পর্যন্ত আধা কিলোমিটার রাস্তার মধ্যে এ দুর্ঘটনা ঘটেছে। ঘটনাস্থলেই পাঁচজনের মৃত্যু হয়। পরে হাসপাতালে নেয়ার পর একজনের মৃত্যু হয়েছে। নিহতরা আলমসাধু, পাখিভ্যান এবং মোটরসাইকেলের আরোহী ছিলেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

দিনের শুরুতে হওয়া এ ঘটনার রেশ না কাটতেই বিকেলে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় বেপোরোয়া বাসের সাথে সিএনজি অটোরিকশার সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন আরো ১০ জন ও আহত ৩ জন।

চুয়াডাঙ্গা: বাসের চাপায় নিহতরা হলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলার ভান্ডাদুয়া গ্রামের নিতাই হালদারের ছেলে ষষ্টি হালদার (৪০), খাড়াগুদা গ্রামের মাহতাব উদ্দিনের ছেলে মিলন হোসেন (৩০), তিতুদহ গ্রামের পিয়াস আলীর ছেলে রাজু আহমেদ (৩৫), একই গ্রামের লুতা মন্ডলের ছেলে সোহাগ হোসেন (২৮), হায়দার আলীর ছেলে কালু মন্ডল (৪০) এবং রহিম মন্ডলের ছেলে শরিফ হোসেন (৪০)।

অপরদিকে আহতরা হলেন- সদর উপজেলার সরোজগঞ্জ বাজারের বজলুর রহমানের ছেলে পথচারী বাবলুর রহমান (৩৫), তিতুদহ গ্রামের আলমসাধু আরোহী খোদাবক্স আলীর ছেলে আকাশ হোসেন (২৮) এবং রহিম মন্ডলের ছেলে জুম্মাত আলী (৩০)। আহতদেরকে স্থানীয়রা দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করেছেন।

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ মো. ফখরুল বলেন, আলমসাধু, পাখিভ্যান, মোটরসাইকেল সঠিক পথ দিয়ে যাচ্ছিল। কিন্তু নৈশকোচটি ভুল পথে গিয়ে তাদেরকে ধাক্কা দিয়েছে। ইতোমধ্যে নৈশকোচটি আটক করা হয়েছে। নৈশকোচের চালক ও সহকারীকে গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।
ময়মনসিংহ: ময়মনসিংহ-জামালপুর মহাসড়কের মুক্তাগাছা উপজেলার ভাবকীর মোড়ে এলাকায় গতকাল শনিবার বিকেল এ দুর্ঘটনা ঘটে। ময়মনসিংহ জেলা ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এসএম সেলিম বলেন, জামালপুরগামী রাজীব পরিবহনের ধাক্কায় দুমড়েমুচড়ে যায় সিএনজি। এতে সিএনজির সাত যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। হতাহতদের উদ্ধারের চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

খুলনা : খুলনা-সাতক্ষীরা মহাসড়কে ট্রাক চাপায় মৃত্যু হয়েছে ইমান আলী (৭০) নামে এক অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষকের। গতকাল দুপুর পৌনে একটার দিকে আঙ্গারদোহা নামক স্থানে এই ঘটনা ঘটে।
ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ের কসমস বাজার এলাকায় বাসের ধাক্কায় গতকাল মো. আলাউদ্দিন (৩২) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মাহবুব (২৭) নামে আহত হয়েছেন আরও এক আরোহী।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের সাটুরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ দুইজন নিহত হয়েছে। নিহতরা হলেন, রবিউল ইসলাম (৭) ও মো. জামাল হোসেন (৬৫)। এ ঘটনায় এক মোটরসাইকেল চালককে আটক করেছে পুলিশ।
পীরগঞ্জ : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পাওয়ার ট্রলি ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে গত শুক্রবার সন্ধায় আজহারুল ইসলাম (১৭) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছে। নিহত ঐ শিক্ষার্থী বৃদ্ধিগাঁও গ্রামের শাহাদাত হোসেনের ছেলে।

দোহার (ঢাকা) : ঢাকার নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় গত শুক্রবার সন্ধ্যায় মো: বাহার (১৮) নামে এক কিশোর নিহত হয়েছে। নিহত বাহার উপজেলার আগলা ইউনিয়নের চক মোহনপুর এলাকার শওকত হোসেন শাহানুরের ছেলে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে গত শুক্রবার রাত ৮টার সিড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও দুজন আহত হয়েছেন। নিহত দুজন হলেন রূপগঞ্জের গোলাকান্দাইল মাজার এলাকার বাসিন্দা অটোরিকশার চালক মো. নাসির ও আড়াইহাজার উপজেলার পাঁচগাঁও চরপাড়া এলাকার আবু সাইদের ছেলে ওয়াজিব (১৪)।
বগুড়া : বগুড়ার শেরপুর পৌর শহরে বাসের চাপায় গত শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে নিহত হয়েছেন এক মোটরসাইকেল আরোহী তরুণ। বৃষ্টিভেজা পিচ্ছিল সড়কে মোটরসাইকেল চালানোর সময় ওই তরুণ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে পড়ে গেলে দ্রুতগামী বাসের নিচে চাপা পড়েন। নিহত মোটরসাইকেল আরোহীর নাম দীলিপ কুমার রায় (২৫)।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের সিরাজদিখানের ঢাকা-মাওয়া মহাসড়কে গতকাল ট্রাকচাপায় এক পথচারী নিহত হয়েছেন। নিহত পথচারীর নাম সুমন মিয়া (২৭)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন