শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফুসফুসের ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

বলিউডে আবারও দুঃসংবাদ! জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্তের ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, অ্যাগ্রেসিভ ফুসফুস ক্যানসারের স্টেজ-থ্রিতে আক্রান্ত ৬১ বছর বয়সী বলিউড সুপারস্টার।
গত শনিবার সন্ধ্যায় বুকে অস্বস্তি নিয়ে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ায় বলিউড অভিনেতা সঞ্জয় দত্তকে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কোভিড সংক্রামিত কি না, নিশ্চিত হতে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছিল। সেই রিপোর্ট নেগেটিভ আসার পর পিসিআর টেস্টের জন্য অভিনেতার সোয়াবের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেই রিপোর্টও নেগেটিভ আসায় হাসপাতালের তরফে আরও কয়েকটি পরীক্ষা করা হয়। সেই রিপোর্টেই জানা গিয়েছে সঞ্জয় দত্ত স্টেজ থ্রি ফুসফুস ক্যানসারে আক্রান্ত। সে কারণেই শ্বাসকষ্টে ভুগছেন।
সূত্রের খবর, থার্ড স্টেজের ফুসফুস ক্যানসারের চিকিৎসার জন্য আমেরিকার স্লোয়ান কেটেরিং ক্যানসার সেন্টারে যাওয়ার কথা ছিল সঞ্জয় দত্তর। সেখানেই তার মা নার্গিসের চিকিৎসা হয়েছিল। কিন্তু মুম্বাই বিস্ফোরণে সাজাপ্রাপ্ত সঞ্জয় দত্তকে ভিসা দিতে রাজি নয় মার্কিন প্রশাসন। তাই সিঙ্গাপুরে চিকিৎসা করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
মঙ্গলবার সোশ্যাল মিডিয়ার পাতায় সঞ্জয় দত্ত জানিয়েচেন, ‘বলিউড থেকে ক্ষণিকের বিরতি নিচ্ছেন তিনি। পোস্টে তিনি লিখছেন, ‘প্রিয় বন্ধুরা। আমি কিছু দিনের জন্য কাজ থেকে বিরতি নিচ্ছি চিকিৎসার জন্য। আমার পরিবার, আমার বন্ধু-বান্ধব আমার সঙ্গে রয়েছে। আমি সবাইকে বলব, অহেতুক চিন্তা করবেন না। কোনও স্পেকুলেশনকেও গুরুত্ব দেবেন না। শীঘ্রই দেখা হবে।’

লকডাউন শুরু হওয়ার সময় থেকে সঞ্জয়ের স্ত্রী মান্যতা ও দুই ছেলেমেয়ে শাহরান এবং ইকরা দুবাইতে আটকে রয়েছেন। এর আগে সঞ্জয়ের জীবনে চলছে দীর্ঘ লড়াই। অস্ত্র আইনে তাকে বহু দিন জেলে কাটাতে হয়েছে। সেখান থেকে ফিরে যখন স্ত্রী-দুই সন্তানের সঙ্গে সুখে সংসার করছিলেন তিনি, তখনই এল এই খবর। পিছনে তাকালে দেখা যায়, সঞ্জয়ের পরিবারে ক্যান্সার কোনও নতুন ঘটনা নয়। মা থেকে প্রথম স্ত্রী, ৬১ বছরের এই অভিনেতা তার জীবনের প্রিয় মানুষগুলিকেই হারিয়েছেন এই মারণ রোগে। এ বার নিজে এই রোগের সঙ্গে লড়তে প্রস্তুত হচ্ছেন বলিউডের মুন্নাভাই। সূত্র : টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন