শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আখিরুল ইসলাম (২২) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।

গত মঙ্গলবার মধ্যরাতে উপজেলা দাঁতভাঙ্গা ইউনিয়নের প্রত্যন্ত সীমান্ত এলাকার ১০৫২-৫৩ মেইন পিলারের চরইটালুকান্দা গ্রামের মাঝেরচর এলাকায় এ ঘটনা ঘটে। ভারতের আসামের আলগা ক্যাম্পের বিএসএফ জোয়ানরা ঘটনাটি ঘটিয়েছে বলে জানা গেছে। নিহত আখিরুল ইসলাম (২২) হলেন রৌমারী উপজেলার চরইটালুকান্দা গ্রামের আবুল হোসেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার মধ্যরাতে বাংলাদেশের বেশ কিছু গরু ব্যবসায়ী সীমান্ত পার হয়ে ভারত যান। গরু নিয়ে ভোরে সীমান্তের ১০৫২-৫৩ আর্ন্তজাতিক মেইন পিলার এলাকা দিয়ে আসার পথে আসামের আলগা ক্যাম্পের টহলরত বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি করে। এসময় অন্যরা পালিয়ে আসলেও আখিরুল ইসলাম ভারতের বিএসএফের গুলিতে মারা যান। পরে তার সঙ্গীরা লাশ উদ্ধার করে কবর দেয়।

রৌমারী থানার ওসি আবু মো. দিলওয়ার হাসান ইনাম জানান, এ ঘটনায় রৌমারী থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। নিহতের পরিবারে লোকজন পলাতক থাকায় কিভাবে মারা গেছে তা নিরুপণ করা সম্ভব হয়নি। আদালতের মাধ্যমে লাশ উত্তোলন করে ময়নাতদন্ত রিপোর্টের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজিবির ৩৫ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম আজাদ জানান, ঘটনাটি সীমান্ত হত্যা নাকি অভ্যন্তরীণ দ্ব›দ্ব পরিষ্কার নয়। তিনি আরও জানান, চোরাকারবারি নিজেদের মধ্যে দ্ব›েদ্বর কারণেও এ ঘটনা ঘটতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন