শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিংড়ায় দুই ভাইকে কুপিয়ে হত্যা আঙ্গুল কর্তন ছোট ভাইয়ের

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের উপজেলার চলনবিল অধ্যুষিত ডাহিয়ায় আধিপত্য বিস্তার ও নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে মোজাফফর হোসেন মোজাই (৪০) নামের সাবেক এক ইউপি সদস্যকে কুপিয়ে ও তার বড় ভাই হাছেন আলীর (৫০) ডান পা কেটে বিচ্ছিন্ন করে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ ছাড়া তাদের ছোট ভাইয়ের ডান হাতের আঙ্গুল কেটে দেওয়া হয়েছে। শুক্রবার ভোরে সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নের বড়গ্রামে এই ঘটনা ঘটে। নিহত মোজাফফর হোসেন (মোজাই ডাকাত) ও হাছেন আলী বড়গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী জানান, চলনবিলের প্রত্যন্ত ডাহিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোজাফফর হোসেনের (মোজাই ডাকাত) সাথে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল বর্তমান ইউপি সদস্য সাবেক ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইউনুস আলীর। অতিসম্প্রতি ওই ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচনে মোজাই ডাকাত হেরে যাওয়ায় দু’জনের বিরোধ বড় আকার ধারণ করে। বিরোধকারী দু’জনে আপন চাচাতো ভাই। শুক্রবার ভোরে ইউনুস আলীর লোকজন মোজাফফর হোসেন ও তার দু’ভাই হাছেন আলী এবং মহসিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে মোজাফফর হোসেনকে (মোজাই ডাকাত) কুপিয়ে হত্যা করে স্থানীয় আসমা বেগম নামের এক মহিলার বারান্দায় ফেলে রেখে যায়। এসময় অন্য দুই সহোদর হাছেন আলীর ডান পা এবং মহসিনের হাতের আঙ্গুল কেটে বিচ্ছিন্ন করে দেয় প্রতিপক্ষরা। সকালে হাছেন আলীকে হাসপাতালে আনার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়। আহত ছোট ভাইকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থাও সংকটাপন্ন। এলাকায় এখন থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
নিহত মোজাফফরের স্ত্রী রাবিয়া বেগম জানান, গভীর রাতে ইউনুছ আলী লোকজনসহ এসে তার স্বামীকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে হত্যা করে। এ সময় অন্য দুই ভাই তার স্বামীকে বাঁচাতে গেলে তাদেরকেও কুপিয়ে মারাত্মকভাবে জখম করা হয়। নির্বাচনের পর থেকেই তার স্বামীকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছিল।
ডাহিয়া ইউনিয়নের চেয়ারম্যান এমএম আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমান ইউপি সদস্য ইউনুস আলীর সাথে মোজাফফর হোসেনের (মোজাই ডাকাত) সাথে পূর্ববিরোধ ছিল। বিরোধের জের ধরেই এই ঘটনা ঘটেছে।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন মন্ডল জানান, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ পর্যন্ত দু’জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন করে নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জী জানান, চলনবিলের দুর্গম এলাকায় হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে। ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গত ইউপি নির্বাচন ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে থাকতে পারে। নিহত সাবেক ইউপি সদস্য মোজাফফর হোসেনের বিরুদ্ধে থানায় ডাকাতি, হত্যাসহ অন্তত ১০টি মামলা রয়েছে। এ হত্যাকা-ের ঘটনায় এখনও কোনো মামলা হয়নি। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য প্রতিবেশী আসমা বেগমসহ চার নারীকে থানায় ডাকা হয়েছে। ঘটনাটি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন