মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শোলাকিয়ার মতো নান্দাইল মিশনেও একই রকম অস্ত্র

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৮ পিএম, ৫ আগস্ট, ২০১৬

মো. শামসুল আলম খান :কিশোরগঞ্জের শোলাকিয়ায় পুলিশ হত্যা মামলার প্রধান আসামি শফিউল ওরফে শরীফুল ওরফে সাইফুল ওরফে ডনকে ছিনতাইয়ের টার্গেট নিয়েই মূলত ময়মনসিংহের নান্দাইলের চন্ডিপাশা ইউনিয়নের ডাংরি নামক স্থানে র‌্যাবের গাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা।
একই সঙ্গে শোলাকিয়ার বর্বরোচিত কিলিং মিশনে জঙ্গিরা যে ধরনের অস্ত্র ব্যবহার করেছিল একই রকমের অস্ত্র নান্দাইলেও ব্যবহার করেছে দুর্বৃত্তরা। ইতোমধ্যে ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত তিনটি পিস্তল প্রাথমিকভাবে দেখে এমন কথাই জানিয়েছেন ময়মনসিংহ র‌্যাব-১৪’র কমান্ডিং অফিসার (সিও) লে: কর্নেল শরীফুল ইসলাম।
মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেন। তবে শোলাকিয়ার মতো নান্দাইলেও উগ্রপন্থী কোন সংগঠন এমন আঘাত হেনেছে কি-না
এ বিষয়টি এখনো নিশ্চিত হতে পারেননি তিনি।
গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন আত্মস্বীকৃত জঙ্গি শফিউল (২৪) ও অজ্ঞাত (২৩)। শোলাকিয়ায় জঙ্গিদের কাছ থেকে দুটি পিস্তল, একটি ধারালো চাপাতি ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছিল।
র‌্যাব সূত্র জানায়, শোলাকিয়ায় পুলিশের ওপর হামলাকারী জঙ্গি শফিউল দীর্ঘদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসা শেষে শফিউল সুস্থ হয়ে ওঠায় বৃহস্পতিবার রাতে নান্দাইল হয়ে শফিউলকে কিশোরগঞ্জ সদর থানায় নিয়ে যাওয়া হচ্ছিল।
র‌্যাবের ৪টি পেট্রোল টিমের ৩২ জন সদস্য শফিউলকে নিয়ে যাবার পথে বেশ কয়েকটি মোটরসাইকেলে করে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা র‌্যাবের ওপর অতর্কিত হামলা চালায়। মূলত জঙ্গি শফিউলকে ছিনিয়ে নিতেই তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও ককটেল নিক্ষেপ করে।
এ সময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়লে বন্দুকযুদ্ধে জঙ্গি শফিউল (২৪) ও অজ্ঞাত (২৩) নিহত হন। পরে তাদের উদ্ধার করে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাবার পথে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
সূত্র জানায়, নান্দাইলের চন্ডিপাশা ইউনিয়নের হামলার ঘটনাস্থলটি ছিল একেবারেই নির্জন। এ বিষয়টি মাথায় রেখেই দুর্বৃত্তরা এ পয়েন্টটি বেছে নিতে পারে। দুর্বৃত্তদের হামলায় শফিউলের বহনকারী গাড়িটির চালকের ডান পাশের গাস ভেঙে গেছে।
ময়মনসিংহ র‌্যাব-১৪’র কমান্ডিং অফিসার (সিও) লে: কর্নেল শরীফুল ইসলাম আরো জানান, ঘটনাস্থলে ভাঙা অবস্থায় দু’টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। শোলাকিয়ার মতো দুর্বৃত্তরা এখানেও চাপাতি বহন করছিল। তাদের কাছ থেকে ৪টি চাপাতি, ককটেল, হ্যান্ডকাপ কার্টার, হাতুড়ি ও ৩টি পিস্তল উদ্ধার করা হয়েছে।
এদিকে, ঘটনার পর থেকে র‌্যাব সদস্যরা ওই জায়গাটি ঘিরে রেখেছেন। সেখানে সাঁড়াশি অভিযান পরিচালিত হচ্ছে বলেও দাবি সূত্রের।
নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জঙ্গি শফিউল ও নিহত আরেকজনের (২৩) মরদেহ রয়েছে। আর আহত ৩ র‌্যাব সদস্যকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন