রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ট্রাম্প মুসলমানদের কাছ থেকে কিছু শিখতে পারেন : করবিন

ব্রিটেনে মসজিদে যাওয়ার আমন্ত্রণ

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পকে মসজিদে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন যুক্তরাজ্যের বিরোধী নেতা জেরেমি করবিন।
বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে লেবার পার্টির নেতা জেরেমি করবিন বলেন, মি. ট্রাম্প যদি যুক্তরাজ্যে আসেন তাহলে তিনি তাকে লন্ডনের একটি মসজিদে যাওয়ার আমন্ত্রণ জানাবেন। তবে তিনি বলেন, “তাকে যুক্তরাজ্যে আসতে দেয়া উচিত। ব্রিটেনে আসার ব্যাপারে কাউকে নিষিদ্ধ করা উচিত নয়।”
যুক্তরাষ্ট্রে মুসলমানদের যাওয়া নিষিদ্ধ করা এবং তাদের ওপর নজর রাখার দাবি জানিয়ে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বেই আলোচনার ঝড় তুলেছেন।
তাকে ব্রিটেনে আসতে দেয়া হবে কীনা এবিষয়ে আগামীকাল আজ হাউজ অফ কমন্সে আলোচনা হওয়ার কথা রয়েছে।
ব্রিটেনেও তার তীব্র সমালোচনা হচ্ছে।
মি. ট্রাম্পের এই দাবির ব্যাপারে মন্তব্য জানতে চাইলে লেবার নেতা মি. করবিন বলেন, “তার এই দাবি খুবই অদ্ভুত।”
মি. ট্রাম্পকে যুক্তরাজ্যে আসার আমন্ত্রণ জানিয়ে তিনি বলেন, “আমি তাকে আমার নির্বাচনী এলাকায় যাওয়ার জন্যে আমন্ত্রণ জানাচ্ছি। কারণ মেক্সিকান ও মুসলিমদের নিয়ে তার সমস্যা আছে। আমার স্ত্রী একজন মেক্সিকান। আমার নির্বাচনী এলাকায় বহু জাতি ও সংস্কৃতির লোকেরা বসবাস করেন।”
“আমি তাকে একটি মসজিদে নিয়ে যাবো যাতে তিনি মুসলমানদের সাথে কথাবার্তা বলতে পারেন,” বললেন তিনি।
জেরেমি করবিন বলেন, ব্রিটেনের বহু শহরে নানা দেশের ও জাতির লোকেরা সৌহার্দ্যরে সাথে বসবাস করছে। আমি তাকে আহ্বান জানাবো তিনি যাতে সেসব শহরে যান, মসজিদে যান, তাদের সাথে কথা বলেন। “তাদের কাছ থেকে তিনি কিছু শিখতেও পারেন,” বললেন মি. করবিন। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন