শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

ব্লগার নাজিম উদ্দিন হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ১১:৫৯ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ব্লগার নাজিম উদ্দিন সামাদ হত্যা মামলায় আনসার আল ইসলামের নয় সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। অভিযুক্তদের মধ্যে এ পর্যন্ত চার আনসার আল ইসলাম সদস্যকে গ্রেফতার করা হলেও বরখাস্ত মেজর জিয়াসহ পাঁচজন আসামি এখনো পলাতক রয়েছেন।
গতকাল সিটিটিসির ডিসি সাইফুল ইসলাম জানান, ২০১৬ সালের ৬ এপ্রিল হামলাকারীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থী নাজিমকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। গত মঙ্গলবার নাজিম উদ্দিন হত্যার পরিকল্পনাকারী ও নির্দেশদাতা আনসার আল ইসলামের সামরিক শাখার প্রধান সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর (বহিষ্কৃত) জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। তাদের মধ্যে রশিদুন নবী ভূঁইয়া, মোজাম্মেল হোসেন সাইমন, আরাফাত রহমান ও শেখ আবদুল্লাহকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া মেজর জিয়া, ওয়ালিউল্লাহ, সাব্বিরুল হক ওরফে কোনিক, মাওলানা জুনায়েদ আহমেদ, এবং আকরাম হোসেন পলাতক রয়েছেন।
সিটিটিসি সূত্র জানায়, ব্লগে লেখালেখি করার কারণে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যরা নাজিম উদ্দিনকে হত্যার পরিকল্পনা করেছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন