শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বিএসএমএমইউতে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৮:১৫ পিএম | আপডেট : ৮:৪৩ পিএম, ৩১ আগস্ট, ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব শতবর্ষ ২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এ ব্লকের কেন্দ্রীয় লাইব্রেরীতে সোমবার (৩১ আগস্ট) বঙ্গবন্ধু কর্ণার-এর শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া। এ সময় বক্তব্য রাখেন প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়াসহ প্রো-ভিসি প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান, বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারিক হৃদরোগ বিশেষজ্ঞ কবি প্রফেসর ডা. মো. হারিসুল হক। পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ। দোয়া মোনাজাত পরিচালনা করেন ডক্টরস হল জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. আইয়ুব আলী।

প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও মহান মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করেছিল এবং বিশ্বের শোষিত শ্রেণীর বিপক্ষে যারা অবস্থান নিয়েছিল তারাই বঙ্গবন্ধুকে তার পরিবারের ১৮ জন সদস্যসহ নির্মমভাবে হত্যা করেছে। তবে খুনিরা বঙ্গবন্ধুকে আমাদের মাঝ থেকে কেড়ে নিলেও তার জীবন ও আদর্শকে আামাদের হৃদয় থেকে মুছে ফেলতে পারেনি। জীবিত মুজিবের চাইতে মৃত মুজিব অনেক শক্তিশালী। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে অবশ্যই বঙ্গবন্ধুর জীবনীর উপর লেখাপড়া করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীতে বঙ্গবন্ধু কর্ণার চালুর মাধ্যমে শিক্ষার্থীসহ সকলেই বঙ্গবন্ধুকে আরো জানার সুযোগ পাবে এবং তারা চাইলে বঙ্গবন্ধুর উপর গবেষণা করারও সুযোগ পারবেন।

অন্য বক্তরা বলেন, বঙ্গবন্ধুই বাংলাদেশ ইতিহাস। বঙ্গবন্ধুকে জানতে পারলে বাংলাদেশের ইতিহাসকে জানা হয়ে যায়। এ কথা সত্য, বঙ্গবন্ধুর বিশালতা ধারণ করার ক্ষমতা আমাদের নাই। তবে বঙ্গবন্ধুর ত্যাগের প্রতি শ্রদ্ধা রেখে আমরা নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব কর্তব্য পালন করতে পারি ও করোনা মহামারীর এই সময়ে সামর্থ্য অনুযায়ী যতটুকু পারি মানুষের পাশে দাঁড়াতে পারি এবং আমাদের সকলেরই তা করা উচিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন