রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওস্তাদ মোমতাজ আলী খান স্মরণে লোকাঙ্গনের আলোচনা ও সংগীতানুষ্ঠান

প্রেসবিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ৭:২০ পিএম | আপডেট : ৭:২৭ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২০

উপমহাদেশের প্রখ্যাত লোকসংগীত শিল্পী, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ওস্তাদ মোমতাজ আলী খানের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে লোকাঙ্গন সাংস্কৃতিক সংগঠন মঙ্গলবার " উজান গাঙ্গের নাইয়া" শীর্ষক এক অনলাইন আলোচনা ও সংগীতানুষ্ঠানের আয়োজন করে।

লোকাঙ্গনের সভাপতি নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে এই অনলাইন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে যুক্ত ছিলেন বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট শিল্পী ড. বিশ্বজিৎ রায়।

তিনি বলেন, লোকসংগীত বাংলাদেশের এক অমূল্য সম্পদ আর ওস্তাদ মোমতাজ আলী খাঁন লোকসংগীতকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তাঁর নিরলস প্রচেষ্টা ও সাধনার মাধ্যমে।
ড. বিশ্বজিৎ রায় বলেন, লোকাঙ্গন সাংস্কৃতিক সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকেই লোকসংগীত এর প্রচার, প্রসার ও শুদ্ধভাবে পরিবেশনের ক্ষেত্রে যে নিরলস ভূমিকা পালন করছে তা অসাধারণ। তিনি এ ধরনের একটি অনুষ্ঠান আয়োজনের জন্য লোকাঙ্গন সাংস্কৃতিক সংগঠনের প্রশংসা করেন।

অনুষ্ঠানে মোমতাজ আলী খাঁন রচিত ও সুরারোপিত গান পরিবেশন করেন সংগঠনের সভাপতি নারায়ণ চন্দ্র শীল, সাধারণ সম্পাদক মোঃ শামীম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক শ্যামল কুমার পাল, মোঃ রহমতুল্লাহ, নিপা সরকার, মাফুজার রহমান, অর্পিতা সরকার ইমু, পার্থ প্রতীম বিশ্বাস ও সৃজিতা সরকার অন্ত ।

অনলাইন আয়োজনে বিপুল সংখ্যক শ্রোতা অংশ নিয়ে তাদের মতামত ব্যক্ত করে অনুষ্ঠানের প্রশংসা করেন এবং এ ধরনের অনুষ্ঠান অব্যাহত রাখার ওপর গুরুত্ব আরোপ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন