বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামের মাদকের আখড়ায় উচ্ছেদ অভিযান

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর কোতোয়ালী থানার আইস ফ্যাক্টরি রোডে রেলের জায়গায় গড়ে ওঠা বস্তিতে উচ্ছেদ অভিযান চালিয়ে দুই একর জমি দখলমুক্ত করা হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ গতকাল (রোববার) দুপুর থেকে বিকেলে ৫টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূমি কর্মকর্তা ইশরাত রেজা। এতে নগর পুলিশ, রেলওয়ে পুলিশ ও রেলের নিজস্ব নিরাপত্তা বাহিনী সহযোগিতা করে।
ইশরাত জাহান বলেন, রেলের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা ২০০ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এতে রেলের ২ একর ভূমি দখলমুক্ত হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। তবে অভিযান পরিচালনার জন্য বাজেট না পাওয়া পর্যন্ত অভিযান শুরু করা যাবে না। তিনি বলেন, এখানে রেলের জায়গায় আরও অনেক অবৈধ দখলদার আছে। তাদের উচ্ছেদ করতে অন্তত আরও দু’দিন অভিযান পরিচালনা করতে হবে।
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত মঙ্গলবার নগরীর আইস ফ্যাক্টরি রোডে মুখোমুখি অবস্থান নেয় দুই মাদক ব্যবসায়ীর লোকজন। এতে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। এর আগে মাদক ব্যবসার বিরোধে সেখানে খুনের ঘটনাও ঘটে। স্থানীয়রা জানায়, অবৈধ বস্তিতে প্রকাশ্যে মাদক বেচাকেনা করত মাদক ব্যবসায়ীরা। এ ব্যবসাকে কেন্দ্র করে সেখানে গড়ে উঠে শক্তিশালী অপরাধীচক্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন