সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধামতীর পীর মাওলানা আব্দুল হালিমের জানাজায় লাখো মানুষের ঢল

মো. হাবিবুর রহমান, দেবিদ্বার (কুমিল্লা) থেকে : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ধামতী দরবার শরীফের পীর ও ইসলামিয়া কামিল মাদরাসা পরিচালনা পরিষদের সভাপতি ও সাবেক প্রিন্সিপাল আলহাজ্ব হযরত মাওলানা আলহাজ¦ আব্দুল হালিম (৭৮) এর জানাজায় লাখো মানুষের ঢল নামে। গতকাল বেলা ২টার পূর্বেই মাদরাসা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। হাজার হাজার ভক্ত, সমর্থক ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে মরহুমের জানাযা সম্পন্ন হয়েছে। জানাজা শেষে মরহুমের লাশ তার পিতা ধামতী দরবার শরীফের পীর ও ইসলামিয়া কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা মরহুম আজিম উদ্দিনের কবরের পাশে দাফন করা হয়।
মরহুমের নামাজে জানাজায় ইমামতি করেন তারই ছোট মেয়ের জামাই হজরত মাওলানা মাহমুদুর রহমান মমতাজী। জানাযার পূর্বে ধামতী দরবার শরীফের মোতাওয়াল্লী হিসেবে মরহুমের নাতী বাহাউদ্দিন ও আহাম্মদ হাসান সিদ্দিকীর নাম ঘোষণা করা হয়। মরহুমের জীবন-কর্ম নিয়ে স্মৃতিচারণ করেন নাগাইশ দরবার শরীফের পীর হযরত মাওলানা মোস্তাক ফয়েজ, মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মহিউদ্দিন আহাম্মেদ প্রমূখ।
উল্লেখ্য, ধামতী দরবার শরীফের পীর মাওলানা আলহাজ¦ আব্দুল হালিম বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বুধবার বিকেল ৩টায় নিজ দরবারে ইন্তেকাল করেন।
মাওলানা আলহাজ¦ আব্দুল হালিমের ইন্তেকালে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক এমপি ও মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা, সাবেক এমপি ও মন্ত্রী এ,এফ,এম ফখরুল ইসলাম মুন্সী, সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় সভাপতি আলহাজ¦ হুমায়ুন কবির, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী রোশন আলী মাস্টার, ঢাকা গ্রæপের নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ জয়নুল আবেদীন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাসেম ওমানী, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশারসহ বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ও ব্যক্তিবর্গ। #

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন