বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রাম বিএনপির নোমান অনুসারীদের ‘কর্মকান্ড বিরতি’ ও ‘পদত্যাগে’র হুমকি

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্থায়ী কমিটিতে রাখার দাবি
চট্টগ্রাম ব্যুরো : বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমানকে দলের জাতীয় স্থায়ী কমিটিতে রাখার জন্য হাইকমান্ডের উদ্দেশ্যে দাবি জানিয়েছেন চট্টগ্রাম মহানগরে তার অনুসারী নেতা-কর্মীরা।
গতকাল এক যুক্ত বিবৃতিতে তারা হুঁশিয়ারি উচ্চারণ করেন, আবদুল্লাহ আল নোমানকে যথাযোগ্য মর্যাদায় বিএনপির স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করা না হলে সকল নেতাকর্মী (বিবৃতিদাতা ও অনুসারী) শহীদ জিয়ার ‘বাংলাদেশী জাতীয়তাবাদের আদর্শ’ বুকে ধারণ করে বিএনপির সকল সাংগঠনিক কর্মকা- থেকে বিরত থাকবেন। পদে অধিষ্ঠিতরা পদত্যাগে বাধ্য হবেন।
বিবৃতিতে আরো বলা হয়, বিএনপির প্রতিষ্ঠাকাল থেকে আবদুল্লাহ আল নোমান নিরলস পরিশ্রম ও ত্যাগের বিনিময়ে দলকে চট্টগ্রামসহ সারাদেশে সুসংগঠিত করাতে কাজ করে যাচ্ছেন। তার হাত ধরে চট্টগ্রামের ছোট-বড় সকল নেতা বিএনপির কর্মকা-ে যুক্ত হয়েছেন। তাকে সদ্যঘোষিত স্থায়ী কমিটিতে স্থান না দেয়ায় চট্টগ্রামের বিএনপি পরিবারের নেতাকর্মী ও চট্টগ্রামের সচেতন মহল হতবাক, মর্মাহত ও বিস্মিত। তারা বলেন, বেগম খালেদা জিয়াকে যিনি চট্টগ্রাম লালদীঘি ময়দানে ১৯৮৭ সনের ১০ নভেম্বর ঐতিহাসিক জনসভায় ‘দেশনেত্রী’ উপাধি দিয়েছিলেন, তাকে যথাযোগ্য মর্যাদা না দেয়ায় চট্টগ্রাম বিএনপির মাঠ পর্যায়ের নেতাকর্মীরা ক্ষুব্ধ ও ব্যথিত। তারা নেতাকর্মীদের মনোবেদনা অনুধাবন করে দলের বৃহত্তর স্বার্থে জননেতা আবদুল্লাহ আল নোমানের প্রতি সুদৃষ্টি দিয়ে যথাযোগ্য পদমর্যাদায় আসীন করে বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক প্রজ্ঞা ও বিচক্ষণতার মাধ্যমে সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক-শুভানুধ্যায়ীদের মর্মবেদনা ও হতাশা দূর করার আহ্বান জানান।
বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেনÑ বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগরীর সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, স্থানীয় নেতা সামশুল আলম, এমএ সবুর, আইনজীবী ফোরাম চট্টগ্রামের আহ্বায়ক এড. আবদুস সাত্তার, নগর জাসাস সভাপতি কাজী আকবর, জামাল আহম্মদ, আশরাফ চৌধুরী, এসএম ইকবাল হোসেন, আবদুল ওয়াহাব কাশেমী, নগর যুবদল সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী বেলালউদ্দিন, নাজিমুর রহমান, মোহাম্মদ আলী, আহমেদ উল আলম চৌধুরী রাসেল প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন