শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দখল-বর্জনে ৯ পৌরসভায় ভোট

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

আ’লীগ ৪, বিএনপি ১, স্বতন্ত্র প্রার্থীরা ৪টিতে জয়ী
ইনকিলাব ডেস্ক : কেন্দ্র দখল, প্রতিপক্ষের এজেন্টদের বের করে হামলা, প্রকাশ্যে সিল মারাসহ নানা অনিয়মের মাধ্যমে শেষ হয়েছে দেশের ৯ পৌরসভায় ভোট। এতে বিএনপির দলীয়সহ কয়েকজন ভোট বর্জন করেছে। জালভোট ও জোরপূর্বক ভোট দেওয়ানোর অভিযোগে অন্তত ১০ জনকে আটক করেছে পুলিশ।
এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট হয়েছে দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, নড়াইলের লোহাগড়া, টাঙ্গাইলের ঘাটাইল, বগুড়ার সোনাতলা ও পাবনার বেড়া পৌরসভায় ভোটগ্রহণ চলছে। শরীয়তপুরের নড়িয়া পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন হয়েছে। এর মধ্যে ৪টিতে আওয়ামী লীগ, ১টিতে বিএনপি এবং বাকি ৪টিতে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। পাবনার বেড়া পৌরসভা নির্বাচনে জাল ভোট প্রদান, নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মারতে ভোটারদের বাধ্য করার অভিযোগে ৬ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আটকরা হলো‒আরিফুল ইসলাম, ঠান্টু খান, আজিজুল হক, শরীফুল ইসলাম, তামিম হোসেন ও শরীফ হোসেন। এদিকে পটুয়াখালীর গলাচিপা পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া, প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারতে বাধ্য করাসহ ভোট জালিয়াতির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আবু তালেব মিয়া।
গলাচিপায় আওয়ামী লীগের ওহাব খলীফা নির্বাচিত
পটুয়াখালী জেলা সংবাদদাতা : গতকাল পটুয়াখালীর গলাচিপা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হাজী আ. ওহাব খলীফা বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮৭৬০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাজী আবু তালেব মিয়া পেয়েছেন ১৭০৭ ভোট।
উল্লেখ্য, সকাল সাড়ে ১০টার দিকে কেন্দ্র থেকে এজেন্ট বের করে দিয়ে বহিরাগতদের ভোট কেন্দ্রের দখল নিয়ে প্রকাশ্য নৌকা মার্কার ব্যলোটে ভোট দেয়া সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে গলাচিপা পৌর সভা নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আবু তালেব মিয়া নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
ঘাটাইলে আ’লীগের প্রার্থী বিজয়ী
ঘাটাইল উপজেলা সংবাদদাতা : গতকাল রোববার ঘাটাইলে পৌরসভা নির্বাচনে আ’লীগের প্রার্থী শহিদুজ্জামান খান ভিপি শহীদ বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৮ হাজার ৮৯৪। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ফারুক হোসেন ধলা পেয়েছেন ৪ হাজার ৭৭১ ভোট। স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম পেয়েছেন ৭ শত ১৪ ভোট। পৌরসভার নির্বাচিত সাধারণ কাউন্সিলররা হলেনÑ১ নং ওয়ার্ড মো. বিশা মিয়া ২ নং ওয়ার্ড-মো. হেকমত আলী। ৩নং ওয়ার্ড-মো. সাইফুল ইসলাম, ৪নং ওয়ার্ড-মো. আবু হায়দার (লিটন সরকার), ৫নং ওয়ার্ড-কাজী জাহাঙ্গীর, ৬নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর মো. সোহানুর রহমান (মাজহারুল), ৭নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর শেখ মো. কবীর উদ্দিন, ৮নংওয়ার্ড-শাহাদৎ হোসেন শামীম সরকার, ৯নং ওয়ার্ড-শহিদুল ইসলাম ভূইয়া, সংরক্ষিত মহিলা ১নং ওয়ার্ড-ছালমা বেগম ২নং ওয়ার্ড-রাশিদা বেগম ও ৩ নং ওয়ার্ড-রওশন আরা রুবি।
সোনাতলায় স্বতন্ত্র প্রার্থী বিজয়ী
বগুড়া অফিস : সোনাতলা পৌরসভার প্রথম নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু বিজয়ী হয়েছে। নারিকেল গাছ প্রতীক নিয়ে তিনি ৬ হাজার ৪৫৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনিত শাহিদুল বারী খান রব্বানী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৩৬৯ ভোট। গতকাল রোববার রাত ৮টায় জেলা নির্বাচন অফিসার ও সোনাতলা পৌরসভা নির্বাচন এর রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী ভোটের ফলাফল ঘোষণা করেন।
নড়িয়ায় বিদ্রোহী প্রার্থী নির্বাচিত
শরীয়তপুর জেলা সংবাদদাতা : বোমা বিষ্ফোরণসহ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শরীয়তপুর জেলার নড়িয়া পৌরসভার উপ-নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে ভোট গননা শেষে আওয়ামী লী বিদ্রোহী প্রার্থী শহিদুল ইসলাম বাবু রাড়ী (নারিকেল গাছ) ৫ হাজার ২শত ৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েয়ে। তার নিকটতম হয়েছেন সাবেক মেয়র মো. হায়দার আলী মিয়া পুত্র মো. মাহমুদুল হাসান জুয়েল (জগ) পেয়েছে ৪ হাজার ৪১৭ ভোট। আওয়ামী লীগ মনোনীত সিরাজুল ইসলাম চুন্নু (নৌকা) ৪৯৩ ভোট পেয়ে ৩য় হয়েছে।
ডোমার পৌরসভা বিএনপি নেতা নির্বাচিত
নীলফামারী সংবাদদাতা : নীলফামারীর ডোমার পৌরসভার নির্বাচনে বেসরকারিভাবে স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন। মনছুরুল ইসলাম দানু ডোমার উপজেলা বিএনপির সভাপতি। তিনি এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন।
তিনি ভোট পেয়েছেন ৩৩৪৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু সুফিয়ান লেবু পান ৩৩২৮ ভোট। নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
ঘোড়াঘাটে বিএনপি প্রার্থী নির্বাচিত
হিলি সংবাদদাতা : দিনাজপুরের ঘোড়াঘাটে পৌরসভার নির্বাচনে ধানের শীষ মার্কা প্রার্থী আ. ছাত্তার মিলন বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছে।
৯টি কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ১৭ হাজার ১৯৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৫৫২ জন এবং মহিলা ভোটারের সংখ্যা ৮ হাজার ৬৪৫ জন। ভোট গ্রহণ হয়েছে ১৩ হাজার ৩৩৪। ধানের শীষ মার্কা নিয়ে সাবেক মেয়র আব্দুস ছাত্তার মিলন ৪ হাজার ১১৪ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ নারীকেল গাছ মার্কা নিয়ে ৩ হাজার ৮৫৭ ভোট পেয়েছে।
লোহাগড়া স্বতন্ত্র প্রার্থী বিজয়ী
লোহাগড়া উপজেলা সংবাদদাতা : নড়াইলের লোহাগড়া পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল আলম ২১৮৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত সুষ্ঠু ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়। নির্বাচনে মেয়র পদে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী যুবলীগ সভাপতি মো. আশরাফুল আলম জগ প্রতীকে ৬,৬০৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী লিপি খানম নৌকা প্রতিকে ৪,৪২৫ ভোট পেয়েছেন। বিএনপি প্রার্থী নেওয়াজ আহম্মদ ঠাকুর ধানের শীষ প্রতিকে ২,৩৮৬ ভোট এবং আ’লীগের অপর বিদ্রোহী প্রার্থী কেন্দ্রীয় যুবলীগ সদস্য শরিফুল ইসলাম ১,৭৫৬ ভোট পেয়েছেন।
পীরগঞ্জে আ.লীগ প্রার্থী নির্বাচিত
রংপুর জেলা সংবাদদাতা : রংপুরের পীরগঞ্জ পৌরসভা প্রথম নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম (নৌকা) ৭ হাজার ৬৭১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সায়দুর রহমান (নারকেল গাছ) পেয়েছেন ১ হাজার ৮৭৯ ভোট।
বেড়ায় আ.লীগ প্রার্থী নির্বাচিত
পাবনা জেলা ও বেড়া উপজেলা সংবাদদাতা : পাবনার বেড়া পৌরসভার নির্বাচনে প্রাথমিক ফলাফলে বেসরকারিভাবে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান মেয়র আব্দুল বাতেন মেয়র নির্বাচিত হয়েছেন। নানা শঙ্কা-আশঙ্কার অবসান ঘটিয়ে দীর্ঘ ১৭ বছর পাবনা বেড়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন