ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

ইসলামী বিশ্ব

আমি মুসলিম হতে পেরে অনেক হ্যাপি -নাগি পাল

সাইপ্রাসে খ্রিষ্টান তরুণের ইসলাম গ্রহণ

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সাইপ্রাস সংবাদদাতা
সাইপ্রাসে ৩২ বছরের এক খ্রিষ্টান তরুণ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তার পারিবারিক নাম নাগি পাল (ঘধমু চধষ)। ইসলাম ধর্ম গ্রহণের পর তিনি আব্দুর রহমান নাম নিয়েছেন।
গত ৭ আগস্ট সাইপ্রাসের নিকোশিয়া শহরে মুসলিমদের একটি কনফারেন্সে ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির পরিচালক, ইসলামিক লিডার হাফিজ সাব্বির আহমদের নিকট কলেমা পড়ে মুসলমান হোন। তার হোম কান্ট্রি রোমানিয়ায়। সাইপ্রাসে ব্যবসায়িক কারণে দীর্ঘদিন ধরে তিনি অবস্থান করছেন।
ইসলাম গ্রহণের পর তার তাৎক্ষণিক একটি সাক্ষাৎকার নেন আনজুমানে আল ইসলাহ সাইপ্রাসের সভাপতি হাফিজ রুহুল আমিন ও সেক্রেটারি শাহ আব্দুল আজিজ জায়েদ। নিম্নে তার সাক্ষাৎকার তুলে ধরা হলো।
প্রশ্ন : ইসলামের কোন দিকটি আপনাকে বেশি আকর্ষণ করেছে?
আব্দুর রহমান : গত কয়েক বছর ধরে কিছু মুসলিম ভাইয়ের সাথে আমার বন্ধুত্ব হয়। তাদের সাথে ওঠবস করে ইসলাম সম্পর্কে আমার ধারণা আসে। তাদের আচার-আচরণ থেকে আমি এটুকু বুঝতে পারি ইসলাম শান্তি ও সাম্যের ধর্ম। আমি গত কয়েক বছর ধরে ইসলাম ধর্মে কনভার্ট হবো বলে প্রাথমিক সিদ্ধান্ত নেই। গত ৭ আগস্ট বাংলাদেশী কমিউনিটিতে একটি ইসলামিক কনফারেন্সে উপস্থিত হয়ে ব্রাদার হাফিজ সাব্বির আহমদের কাছে ইসলাম সম্পর্কে জানতে চাইলে তিনি আমাকে ইসলামের অনেক বিষয় সম্পর্কে অবগত করেন এবং বাংলাদেশের মুসলিম লিডার শায়েখ আব্দুল লতিফ ফুলতলী ছাহেবের ছবি দেখান ও তার ইসলামিক লেকচার শোনান। পাশাপাশি সাইয়্যিদ হাবীব আলী জিফরী, সাইয়্যিদ মোহাম্মদ আলী ইয়াকুবী, হামজা ইউসুফ, লন্ডনের ক্যা¤্র^িজের শায়েখ আব্দুল হাকিম মুরাদের লেকচার শোনান। এই বক্তব্যগুলো শুনে চূড়ান্তভাবে আমি ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেই।
প্রশ্ন : ইসলাম গ্রহণের সংবাদটি কি আপনার পরিবার জানে?
আব্দুর রহমান : হ্যাঁ, ইসলাম ধর্ম গ্রহণের সংবাদটি আমার মা জানেন। তার কাছ থেকে আমি অনুমতি নিয়েই ইসলাম ধর্মে কনভার্ট হয়েছি।
প্রশ্ন : অন্যান্য ধর্মের সাথে ইসলাম ধর্মের কোনো পার্থক্য আপনার চোখে ধরা পড়েছে?
আব্দুর রহমান : ইসলাম ধর্মের সাথে অন্য ধর্মের সবচেয়ে বড় পার্থক্য হচ্ছে মুসলমানরা দৈনিক ৫বার প্রেয়ার করে।
ব্যস্ততা ও কাজকে পেছনে রেখে তারা প্রেয়ার মিস করে না। তাদের মাঝে খোদাভীতি পরিলক্ষিত হয়। আমি দেখেছি পবিত্র রমজানের সময় খাবার সামনে থাকার পরও তারা আহার করে না। সময়ের অপেক্ষায় থাকে। নির্দিষ্ট সময় হলেই খাবার গ্রহণ করে। মুসলমানরা হানাহানিতে বিশ্বাসী নয়। তাদের মধ্যে অনেক আন্তরিকতা রয়েছে, যা অন্য ধর্মাবলম্বীদের মধ্যে নেই।
প্রশ্ন : মুসলমান হওয়ার পর আপনার অনুভূতি কি?
আব্দুর রহমান : আমি মুসলিম হতে পেরে অনকে হ্যাপি। আমি সর্বদা ইসলামের নির্দেশসমূহ পালন করব। আমার ইচ্ছা আছে ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রি ইউকেতে কিছুদিন অবস্থান করে কুরআন ও ইসলামের সব শিক্ষা গ্রহণ করব।
বাংলাদেশে যাওয়ার ইচ্ছা আছে আমার। শায়েখ সেইন্ট ইমাদ উদ্দিন ফুলতলী সাহেবের সাথে দেখা করব। ফুলতলী ছাহেবের গ্রেভ জিয়ারত করব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Kaiser Rakib ৯ আগস্ট, ২০১৬, ১০:২২ এএম says : 0
Masha Allah,I pray that you success your Islamic life
Total Reply(0)
Rayhana Jannath ৯ আগস্ট, ২০১৬, ১:৪৮ পিএম says : 0
May your journey be filled with happiness and blessings and may Allah s.w.t guide you. Ameen.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন