শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কড়া নজরদারিতে আসছে বিদেশিরা

প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিদেশিদের আগমন ও অবস্থানের বিষয়ে পররাষ্ট্র এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয় করে মনিটরিং ব্যবস্থা আরও  জোরদারের সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। একই সঙ্গে বিদেশি নাগরিকদের বাড়িভাড়া দেয়ার আগে তাদের ভিসার মেয়াদ দেখে নির্দিষ্ট সময় পর্যন্ত বাড়িভাড়া দেয়ার সুপারিশ করা হয়েছে।
সোমবার জাতীয় সংসদের বেসরকারি সদস্যদের বিল এবং  বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত-প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৪র্থ বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে মো. রুস্তম আলী ফরাজীর আনীত বিধি ও প্রবিধান প্রণয়ন ক্ষমতা নিয়ন্ত্রণ বিল-২০১৫, জেলা জজ আদালত  মৌলিক অধিকার বলবৎকরণ (এখতিয়ার) বিল, ২০১৫, সংবিধান (সপ্তদশ সংশোধন) বিল, ২০১৪ এবং সংসদ-সদস্য  মো. ইসরাফিল আলমের আনীত অসংগঠিত শ্রমিক কল্যাণ ও সামাজিক নিরাপত্তা (অপ্রাতিষ্ঠানিক খাত) বিল-২০১৫, বিদেশী নিবন্ধন বিল ২০১৫ সম্পর্কে আলোচনা করা হয়। পাঁচটি বিলের মধ্যে প্রথম তিনটি বিল সংসদে না পাঠানোর সুপারিশ করা হয়।
অসংগঠিত শ্রমিক কল্যাণ ও সামাজিক নিরাপত্তা (অপ্রাতিষ্ঠানিক খাত) বিল, ২০১৫ বিলটি অধিকতর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানোর সুপারিশ করা হয়।
 বৈঠকে কমিটির সভাপতি মো. জিল্লুল হাকিমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য নূর-ই-আলম চৌধুরী, বি. এ মোজাম্মেল হক,  মোহাম্মদ আব্দুল মুনিম চৌধুরী এবং সানজিদা খানম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন