বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যাত্রাবাড়ী-কাঁচপুর মহাসড়কের উদ্বোধন ১৩ আগস্ট-সড়কমন্ত্রী

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সিদ্ধিরগঞ্জ (না’গঞ্জ) উপজেলা সংবাদদাতা : ঢাকা চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী থেকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাচঁপুর ব্রিজ পর্যন্ত আট লেন প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। ১৩২ কোটি টাকা ব্যয়ে সাত দশমিক দুই কিলোমিটার রাস্তা নির্মাণে সময় লেগেছে ৫ বছর। ঢাকার প্রবেশ ও বাহিরের গেইট ওয়ে কাঁচপুর পয়েন্টে আট লেন প্রকল্প বস্তবায়ন হওয়ায় ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক যাতায়াত নির্বিঘœ হয়েছে। আগামী ১৩ আগস্ট শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই আট লেন প্রকল্প উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইন বোর্ড এলাকায় প্রকল্পটির উদ্বোধনের প্রস্তুতি পরিদর্শনে এসে মন্ত্রী জানান, ১৩২ কোটি টাকা ব্যয়ে সাড়ে সাত কিলোমিটার দীর্ঘ নির্মিত এ সড়কটি দেশের প্রথম ৮ লেন বিশিষ্ট সড়ক। সাড়ে চার বছরে সড়কটি নির্মিত হয়েছে। মন্ত্রী বলেন, দেশে যত বড় মহাসড়ক নির্মাণ করা হোক না কেনো সড়কগুলো দখলমুক্ত না হলে এর সুফল জনসাধারণ পাবে না। জনপ্রতিনিধিদের ভোটের চাহিদার কারণে অনেক সময় সড়কগুলো দখলমুক্ত করা যায় না। তারা প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এজন্য জনসচেতনা সৃষ্টি করতে হবে। মন্ত্রী জানান, আরো কয়েকটি মহাসড়ক পর্যায় ক্রমে ৮ লেনে উন্নীত করা হবে।
এদিকে, স্থানীয় জনসাধারণ মন্ত্রীর নিকট দাবি জানান, মহাসড়কগুলোতে যাত্রীদের নিরাপত্তার জন্য ট্রাফিক ব্যবস্থা আধুনিকায়ন ও লোকাল বাসের জন্য পৃথক লেন করা এবং আট লেন প্রকল্প বাস্তবায়ন হওয়ায় রাস্তা পারাপারে বিড়ম্বনায় পড়েছে যাত্রী-সাধারণ। তারা সাইন বোর্ড পয়েন্টে রাস্তা পারাপারের জন্য ফুটওভার ব্রিজ দ্রুত নির্মাণ করার দাবি জানান।
এ সময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সওজ ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুস সালাম, নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী মো. অলিউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী জাকির আলম, জেলা পুলিশের এএসপি (ট্রাফিক) বদরুল আলম, প্রকৌশলী সোহেল মাহমুদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন