শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিশিষ্ট ভাষা সৈনিক শাহাবুদ্দিন খানের ইন্তেকাল

| প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

আত্মনিবেদিত ভাষা সৈনিক এবং তমদ্দুন মজলিসের প্রায় এর যুগের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন খান দীর্ঘদিন ফুসফুস ইনফেকশনজনিত রোগে ভোগার কারণে গত বুধবার দিবাগত রাত ১২টায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তমদ্দুন মজলিস ছাড়াও একই সাথে তিনি নজরুল বিষয়ক গবেষণা সংস্থা নজরুল একাডেমীর অধ্যক্ষ হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছিলেন।
সাংস্কৃতিক অঙ্গনে দায়িত্ব দীর্ঘদিন ধরে তিনি জাতীয় সাংস্কৃতিক ক্ষেত্রে এক নিত্যসংস্কৃতি নেতা হিসেবে যে সুনাম অর্জন করেন, তার ফলে তিনি একজন একনিষ্ঠ সংস্কৃতিসেবী হিসেবে প্রতিষ্ঠা লাভ করেন। এসব বিষয় বিবেচনায় সাংস্কৃতিক অঙ্গনে এসে অনেকেই মনে করছেন, তাঁর মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনের যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবে না।
দৈনিক ইনকিলাবের ফিচার সম্পাদক বিশিষ্ট ভাষা সৈনিক ও প্রধান সাংবাদিক অধ্যাপক আবদুল গফুর তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেন এবং পরম করুণাময় আল্লাহ তায়ালা যেন তাদের এই শোক সহ্য করার ক্ষমতা দেন- সে লক্ষ্যে রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন