ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সম্রাট পাচার করেন ২২৮ কোটি টাকা

দুদককে বাংলাদেশ ব্যাংকের তথ্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

যুবলীগের তৎকালিন নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ২শ’ ২৮ কোটি টাকা সিঙ্গাপুর এবং মালয়েশিয়া পাচার করেছেন। বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিআইএফইউ) দুর্নীতি দমন কমিশনকে (দুদক) জানিয়েছে এ তথ্য।

সংস্থার নির্ভরযোগ্য সূত্র জানায়, ২০১১ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সম্রাট সিঙ্গাপুরে অন্তত ৩ কোটি ৬৫ লাখ সিঙ্গাপুরি ডলার পাচার করেন। বাংলাদেশি টাকায় এই অঙ্ক ২২৭ কোটি টাকারও বেশি। আর এ সময়ে মালয়েশিয়া পাচার করেছেন ২ লাখ মালয়েশিয়ান রিঙ্গিত। প্রতি রিঙ্গিত ২০ টাকা হিসেবে এই অর্থের পরিমাণ ৪০ লাখ টাকা।

সূত্র মতে, ২০১৯ সালের নভেম্বর মাসে সম্রাটের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে দুদক। মামলায় উল্লেখ করা হয়, সম্রাটের নামে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের সন্ধান মিলেছে। মামলাটির তদন্ত প্রক্রিয়ায় চলতি বছরের ২৭ আগস্ট সম্রাটের স্ত্রী শারমিন চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করে দুদক। এ সময় তিনি দাবি করেন, সম্রাটের কোনো অবৈধ সম্পদ নেই। এর আগে গত ২৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন সম্রাটকে জিজ্ঞাসাবাদ করে সংস্থার উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম নেতৃত্বাধীন তিন সদস্যের টিম।

প্রসঙ্গত: ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালীকে গ্রেফতার করা হয়। এরই ধারাবাহিকতায় ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে। ওই বছরের ৬ অক্টোবর র‌্যাব সম্রাটকে গ্রেফতার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Md Ibrahim Mridha ২১ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৬ এএম says : 0
ওনাদের কাছে এটা কোনো ব্যাপার না
Total Reply(0)
কামাল রাহী ২১ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৭ এএম says : 0
টাকা সব ফেরত এনে রাস্তায় পড়ে থাকা গরিব দুঃখীদের মাঝে বিলিয়ে দেয়া হোক।
Total Reply(0)
Shouvo Saha ২১ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৭ এএম says : 0
কত গরীব মানুষ চিকিৎসা পাচ্ছে না, এইটা নিয়ে সরকার বা আদালতের ভাবার সময় নেই, কিন্তু সম্রাট, শাহেদ আর পাপিয়া রা জেলখানায় ও দিব্যি ভালই চিকিৎসা নিচ্ছে, আরামে আছে।
Total Reply(0)
Rayhan Kabir ২১ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৮ এএম says : 0
প্রবাসীরা দেশে টাকা পাঠায় কিন্তু প্রবাসে যাওয়ার সময় সমস্যা/আসার সময় সমস্যা। আবার প্রবাসে মৃত্যুবরন করলে লাশ আনতেও সমস্যা। আর এরা শতকোটি টাকা বিদেশে প্রচার করে। আবার এরাই মঞ্চে ভাষণ দেয়।প্রবাসীরা সাহেব জাদা হয়ে গেছে।
Total Reply(0)
Dr-Md Abdul Mannan ২১ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৮ এএম says : 0
তাকে সম্রাট কে বানিয়েছে?? সে যদি ২২৮ কোটি বিদেশে পাচার করে থাকে তাহলে ডানে বামে বহু মানুষকে ম্যানেজ করতে কোটি কোটি টাকা ঢেলেছেন।তাদেরকে কি ধরা হবে???
Total Reply(0)
Tofazzal Hossain Bulbul ২১ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৮ এএম says : 0
কোথায় আজ ক্ষমতা! সব নেতাদের উনার কাছ থেকে শিক্ষা নেওয়া উচিত।
Total Reply(0)
Assad ২১ সেপ্টেম্বর, ২০২০, ১:৪৪ পিএম says : 0
ডিম বিক্রেতা থেকে যুবলীগের মতিঝিলের শাখার প্রধান। 227 কোটি পাচার করলো মোটে? আমার বিসাস হয় না 100 বিলিয়ন usd এমনকি তারথেকেও বেশি পাচার করেছে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন