শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ২২তম সভায় অনুমোদন

১২৮৫ শ্রমিককে আর্থিক সহায়তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ২২তম সভায় দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের সন্তানদের উচ্চ শিক্ষা বাবদ ১২৮৫ জন শ্রমিকের নামে ৩ কোটি ৫৬ লাখ ৬৫ হাজার টাকার সহায়তার অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল রোববার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের সভায় এ তথ্য জানানো হয়।
শ্রম প্রতিমন্ত্রী জানান, শ্রমিক কল্যাণ তহবিল থেকে এ পর্যন্ত প্রায় সাড়ে ৯ হাজার শ্রমিককে প্রায় ৪০ কোটি টাকা সহায়তা দেওয়া হয়েছে। তিনি বলেন, শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণের জন্য সরকার শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন গঠন করে। এ তহবিল থেকে প্রতিষ্ঠানিক-অপ্রতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দ‚রারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানের উচ্চ শিক্ষায় সহায়তা দেওয়া হয়। প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটি শ্রমিকদের এ ধরনের সহয়তা দিয়ে আসছে। করোনাকালে এর আগে ১৯৬০ জন শ্রমিককে চিকিৎসা সহায়তা হিসেবে প্রায় ৬ কোটি ২৬ লাখ টাকা সহায়তা দেওয়া হয়।
বোর্ড সভায় জানানো হয়, এ পর্যন্ত দেশি-বহুজাতিক মিলে ১৭৩টি কোম্পানি নিয়মিত এ তহবিলে তাদের লভ্যাংশের অংশ জমা দিয়ে আসছে। এ তহবিলে এ পর্যন্ত বিভিন্ন কোম্পানি জমা দেন ৪৭৭ কোটি টাকা।
সভায় মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, অতিরিক্ত সচিব এবং শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব উম্মে কুলসুম, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের শ্রম উপদেষ্টা কাজী সাইফুদ্দিন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন