ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ভিপি নুর গ্রেফতার ঢাবিতে বিক্ষোভ

ধর্ষণে সহযোগিতার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

ধর্ষণে সহযোগিতার অভিযোগেদায়ের করা মামলায় ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে প্রতিবাদ কর্মসূচি পালনকালে তাকে গ্রেফতার করা হয়। এর আগে সন্ধ্যায় ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা প্রতিবাদে বিক্ষোভ করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদ। সংগঠনের নেতাকর্মীরা রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ কর্মসূচি পালন করে। এসময় তারা দাবি করে, ষড়যন্ত্রমুলকভাবে ভিপি নুরের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারের আহবান জানান তারা।

এর আগে গত রোববার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় এ মামলাটি করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।
এদিকে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

মামলার প্রধান আসামি করা হয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুনকে। ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে। বাদী শিক্ষার্থী ঢাবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকেন।

ভিপি নুর ও মামুন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহবায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহবায়ক (২) মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।
ডাকসু ভিপি নুরুল হক নুর তার প্রতিক্রিয়ায় বলেন, দায়ের করা মামলাটি উদ্দেশ্যমূলক। আমি যতটুকু জানতে পেরেছি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একজন নেতা মেয়েটিকে টাকা পয়সা দিয়ে মামলা করতে উদ্বুদ্ধ করেছেন। যিনি মামলা করেছেন তার সঙ্গে আমার কোনদিন দেখা হয়নি। দুই মাস আগে আমাকে ফোন দিয়ে সহযোগিতা চেয়েছেন যে কোন এক ছেলের সঙ্গে তার সম্পর্ক ছিল, যেটি নিয়ে সমস্যা হচ্ছে। সে জন্য আমাকে ভূমিকা রাখতে বলা হয়। এরপর ফোন দেবে বলে আর কোন যোগাযোগ করেননি।

নুর বলেন, মামলার বাদী এক সময়ে ওই ছেলেটির পরিচয় দেয় আমাকে এবং বলে আমরা যেন ছেলেটিকে সংগঠন থেকে বহিষ্কার করি। কিন্তু আমি খোঁজ নিয়ে জানি ছেলেটির নাম নাজমুল সে আমাদের সংগঠনের কোন দায়িত্বে নেই। তবে সে আমাদের বিভিন্ন কর্মসূচিতে উপস্থিত থাকতো। তাই আমি অভিযোগকারীকে বলেছি সেতো আমাদের সংগঠনের কেউ না, পদেও নেই। এরপর মেয়েটি বলে নজমুলসহ আরো একজনকে বহিষ্কার করতে হবে যে হচ্ছে আমাদের আহবায়ক হাসান আল মামুন। কিন্তু আমি তাকে বলি সে তো আমাদের আহবায়ক। আমি আহবায়ককে কিভাবে বহিষ্কার করবো। আপনার সমস্যা মনে হলে আমি আইনগত সহযোগিতা করবো। বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে অভিযোগে সহযোগিতা করবো। কিন্তু শেষে তিনি আর যোগাযোগ রাখেননি। আমি মনে করি মামলাটি উদ্দেশ্য প্রণোদিতভাবে করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Shah Alam ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:১৭ এএম says : 0
যে মেয়েটি নুরের বিরুদ্ধে মামলা করেছে সেই মেয়েটি কবে কখন কোথায় কিভাবে ধর্ষিত হয়েছে? কেউ ধর্ষিত হলে ধর্ষিত হওয়ার পর পরেই মামলা করে, এই মেয়েটা কি গতকালকে ধর্ষণের শিকার হয়েছিল? ৮ মাস আগে ধর্ষিত মেয়ে আট মাস পরে মামলা কেন করল, এজন্য তাকে আগে আইনের আওতায় নিয়ে আসা উচিত বলে মনে করেন অনেকেই l
Total Reply(0)
Nilopa Jahan Mim ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:১৮ এএম says : 0
দেশের 99 ভাগ মানুষ ভালো করে জানে ডাকসুর ভিপি নুর এর চরিত্র কি রকম সুতরাং মিথ্যা মামলা দিয়ে লাভ নেই!!! এইভাবে রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করা হবে এই ভুয়া মামলা দিয়ে ধমিয়ে রাখা হবে দেশের ভবিষ্যৎ চরম অন্ধকারে নিমজ্জিত হবে ছাত্র সমাজ রাজপথে নেমে পড়তে হবে বুকের রক্ত দিয়ে হলেও নুরু ভাইকে বাঁচাতে হবে
Total Reply(0)
Nazma Rahman ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:১৮ এএম says : 0
মিথ্যা অপবাদ দিয়ে নূরকে থামানো যাবেনা এক নুর কে এরেস্ট করলে লক্ষ নুর বসে থাকবেনা। তারাও তাদের জনবল নিয়ে রাস্তায় নামবে। নুর বাহিনী এগিয়ে যাও সততা আছে তোমাদের সাথে
Total Reply(0)
Asekur Rahman ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:১৯ এএম says : 0
নিশ্চয়ই আল্লাহ সর্বশ্রেষ্ঠ ন্যায়বিচারক।???? আপনি ভয় পাবেন না নূর, মিথ্যা অপবাদ আপনাকে থামিয়ে রাখতে পারবে না, যেমন বৃথা হয়েছে আপনাকে খুন করার চেষ্টা, তেমনই বৃথা হবে সকল মিথ্যা অপবাদ....ইনশাআল্লাহ।
Total Reply(0)
Ruhul Amin Rasel ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:১৯ এএম says : 0
সরকারের বিরুদ্ধে কথা বললে, ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে কথা বললে, এমন অনেক মামলা হামলা করা হয় বাংলাদেশে সেটা সবাই জানে । ধিক্কার জানানোর ভাষা নেই সরকার তাদের সার্থের জন্য কতটা ভয়ংকর কতটা নিচে নামতে পারে এটাই তাঁর প্রমান।
Total Reply(0)
Sheikh Arzu ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:১৯ এএম says : 0
রাষ্ট্রের সকল জায়গায় ফ্যাসীবাদ জেকে বসেছে। ফাইনালি এই ফ্যাসিবাদের পতন এক সময় হবেই। শেষ রক্ষা হবে না।
Total Reply(0)
Khan Sharif ২২ সেপ্টেম্বর, ২০২০, ৪:২০ এএম says : 0
নুরুকে ছেড়ে দিয়েছে তবে আমার মনে হয় আশঙ্কা এখুনু কাটেনি। নাটকের কিছু অংশ এখুনু বাকি বলে মনে হচ্ছে। দেখার অপেক্ষায় রইলাম।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন