বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চার মাস পর নোটিশ পেয়েছে সেই ক্যাসিনো

রিজার্ভ চুরির ঘটনায় বাংলাদেশ ব্যাংকের মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

অবশেষে চার মাস পর বাংলাদেশ ব্যাংকের করা নতুন মামলার নোটিশ পাওয়ার কথা স্বীকার করেছে ফিলিপাইনের বিতর্কিত ক্যাসিনো অপারেটর বুমবেরি রিসোর্ট। জানা গেছে, চলতি বছর মার্চে যুক্তরাষ্ট্রের ডিস্ট্রিক্ট কোর্টে মামলা খারিজ হওয়ার পর বাংলাদেশ ব্যাংক মে মাসের শেষ দিকে নিউইয়র্ক স্টেট কোর্টের মাধ্যমে নতুন করে ১৭ প্রতিষ্ঠান এবং ব্যক্তির বিরুদ্ধে মামলা করে। এরপর জুনের প্রথম সপ্তাহে বুমবেরি দাবি করে, তারা মামলার বিষয়ে অবহিত হলেও কোনো ধরনের নোটিশ যায়নি।
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি হয় চার বছর আগে। তার ৫৬১ কোটি টাকা এখনো ফেরত আসেনি। চুরি যাওয়া অর্থের বড় একটি অংশ এই ক্যাসিনোতে বিনিয়োগ করা হয়। মার্চে মামলা খারিজ হওয়ায় সেই অর্থ ফেরত আসার সম্ভাবনা অনেকটা ফিকে হয়ে যায়। এখন নতুন মামলায় আবার আশা জাগছে।
সোলেয়ার রিসোর্ট অ্যান্ড ক্যাসিনোর মালিকানাধীন বুমবেরি রিসোর্টের বরাত দিয়ে ইনসাইড এশিয়ান গেমিং জানিয়েছে, প্রতিষ্ঠানটি গত বুধবার মেইলের মাধ্যমে নোটিশ পাওয়ার কথা জানান। প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এই নোটিশে অর্থ ফেরত দেয়ার দাবি করা হয়েছে। বুমবার্গ বলছে, তারা এই অভিযোগ থেকে নিজেদের রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন