শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার মহত্ব পৃথিবীর ইতিহাসে বিরল : শেখ পরশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এদেশের মানুষের প্রতি যে উদারতা, মহত্ব, ত্যাগ দেখিয়েছেন তা পৃথিববীর ইতিহাসে বিরল। 

যুবলীগ চেয়ারম্যান বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের প্রেক্ষাপট থেকে ফিরে এসে এদেশের মানুষের প্রতি ভালোবাসা, মানুষের অধিকার আদায়ে অন্তহীন সংগ্রাম, ধারাবাহিক আন্দোলেন শেখ হাসিনা যে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছেন। এটা আমার মনে হয় প্রথিবীর ইতিহাসে বিরল। তিনি যে মহত্ব দেখিয়েছেন, উদারতা দেখিয়েছেন, তা বিরল। যে দেশে বাবা, মা, ভাই বোন, পরিবারের সকল সদস্যকে অমানবিকতার নিষ্ঠুর হত্যাকান্ডে হারিয়েছেন। সেই দেশের জন্য দেখিয়েছেন মানবিকতা, উদারতা কাকে বলে। মানবিক কাজ কিভাবে করতে হয়। সেদেশের প্রতি কিভাবে সেবা করতে হয়। সারা জীবন ত্যাগ-তিতিক্ষা করে কিভাবে মানুষের ভাগ্য উন্নয়ন করতে হয়, দেখিয়েছন। এটা বিরল উদাহরণ।
গতকাল রাজধানীর গুলশানে যুবলীগ আয়োজিত মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি’র ৭৪ তম শুভ জন্মদিনের শুভেচ্ছা স্বরুপ বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল। সঞ্চালনা করেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন।
শেখ ফজলে শামস পরশ বলেন, শেখ হাসিনা মানবতার নেত্রী। এটা কোন রাজনৈতিক মন্তব্য নয়। শেখ হাসিনা একজন রাজনীতিবিদ হওয়ার পূর্বে আমার দেখা সবচেয়ে মানবিক একটা নেত্রী। তিনি শিশুদের কাছে সরল, গৃহকর্মীদের প্রতি উদার, প্রতিবন্ধিদের প্রতি সহমর্মি, সমাজের প্রান্তিক শ্রেনীর মানুষের যত্মশীল। সারাজীবন মানবিকার নির্দশন রেখে গেছেন। তার পিতা সারাজীবন এদেশের মানুষের কল্যাণে জেল-জুলুম অত্যাচার নিপীড়ন সহ্য করেছে। তিনি পিতাকে নিয়ে স্কুলে যেতে পারেননি, বেড়াতে যেতে পারেন না। এই ত্যাগ তিনি বয়ে বেড়াচ্ছেন, এজন্য আমাদের কৃতজ্ঞ থাকা উচিত এবং আমরা থাকব। #

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন