রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মার্কিন প্রেসিডেন্ট উপদেষ্টার করোনা পজিটিভ, কোয়ারেন্টিনে ট্রাম্প মেলানিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১০:০১ এএম | আপডেট : ১১:২৬ এএম, ২ অক্টোবর, ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা হোপ হিকসের করোনাভাইরাস (কোভিড) পজেটিভ এসেছে। এতে কোয়ারেন্টাইনে গেলেন মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর স্ত্রী মেলানিয়া। জানা গিয়েছে মিনেসোটা থেকে একটি সভা করে ফেরার সময় অসুস্থ বোধ করেন হিকস। তাঁকে প্লেনেই আইসোলেট করা হয়। পরে তাঁর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে।

প্রেসিডেন্ট নির্বাচনের ট্রাম্পের সিডিউল এখন ভর্তি। তাই তিনি আদৌ কোয়ারেন্টাইনে যাবেন কি না, সেই নিয়ে প্রশ্ন ছিল। পরে অবশ্য ট্রাম্প টুইট করেন যে তিনি ও ফার্স্ট লেডি এখন টেস্ট রেজাল্টের অপেক্ষা করছেন। তবে ততক্ষণে তাঁরা কোয়ারেন্টাইন প্রক্রিয়া শুরু করছেন বলে লিখেছেন ট্রাম্প।

হোয়াইট হাউসে আগেই ঢুকেছে করোনা, কিন্তু তারা কেউ হিকসের মতো দৈনিক ট্রাম্পের সংস্পর্শে আসতেন না। সেই কারণেই ঝুঁকি নিচ্ছেন না ডোনাল্ড ট্রাম্প। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৭০ লক্ষ মার্কিনবাসী, মৃত্যু হয়েছে দুই লাখ মানুষের।

শুক্রবার ট্রাম্পের একটি ফান্ডরেজার আছে ওয়াশিংটনে। তারপর তাঁর ফ্লোরিডায় যাওয়ার কথা নির্বাচনী সভায় অংশ নেওয়ার জন্য। বর্তমানে ট্রাম্পের বয়স ৭৪, যেটি কোভিড হাই রিস্ক গ্রুপে পড়ে।

চলতি সপ্তাহে বেশ কয়েকবার ট্রাম্পের সঙ্গে যাতায়াত করেছেন হোপ হিকস। ২০১৬ সালের নির্বাচনে তিনি ট্রাম্পের মুখপাত্রের কাজ করেছিলেন। এরপর তিনি হোয়াইট হাউজে কম্যুনিকেশনস ডিরক্টেরের পদে নিযুক্ত হয়েছিলেন। এবারের ভোটের আগে ফের তিনি উপদেষ্টা রূপে ট্রাম্প টিমের সঙ্গে যুক্ত হয়েছেন।

যদি ট্রাম্পের করোনা পরীক্ষা নেগেটিভ আসে, তিনি এই নির্বাচনের বাজারে কদিন কোয়ারেন্টাইনে থাকেন সেটাই দেখার। প্রায় সব সমীক্ষাই বলছে, নভেম্বরের নির্বাচনে হারের সম্ভাবনা প্রবল ডোনাল্ড ট্রাম্পের।

সূত্র: হিন্দুস্তান টাইমস, ডয়েচে ভেলে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ২ অক্টোবর, ২০২০, ৪:৫০ পিএম says : 0
Most powerful man on earth surrendered to a microscopic virus. This a reminder for all Zalem Government including Bangladesh. Surrender to Allah and repent, Allah will forgive. InshaAllah
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন