বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় আক্রান্ত ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১১:৩৪ এএম

এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। শুক্রবার (২ অক্টোবর) এক টুইট বার্তায় নিজেই এ তথ্য জানিয়েছেন ট্রাম্প।

এর আগে ডোনাল্ড ট্রাম্পের খুব কাছের উপদেষ্টাদের একজন হোপ হিকসের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকে মেলানিয়া ট্রাম্প ও তিনি কোয়ারেন্টাইনে আছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন নির্বাচনকে সামনে রেখে গত মঙ্গলবার এক টিভি বিতর্কে অংশ নিয়েছিলেন ট্রাম্প। সেখানে তার সঙ্গে এয়ার ফোর্স ওয়ানে করে ওহাইওতে গিয়েছিলেন হোপ হিকস।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে তিনটি বিতর্ক অনুষ্ঠিত হবে। এদিন (মঙ্গলবার) ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলের প্রার্থী প্রার্থী জো বাইডেনের মধ্যে প্রথম বিতর্ক অনুষ্ঠিত হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্পের উপদেষ্টা হোপ হিকসকে এদিন মাস্ক পরা ছাড়ায় ক্লিভল্যান্ডে প্রেসিডেন্টের এয়ার ফোর্স ওয়ান থেকে নামতে দেখা গেছে। সেসময় তোলা একটি ছবিতে বিষয়টি চোখে পড়ে। এছাড়া গত বুধবার মিনেসোটায় ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি সমাবেশেও অংশ নেন হোপ হিকস।

টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প বলেন, ‌‘আজ রাতে মেলেনিয়া ট্রাম্প ও আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা দ্রুত কোয়ারেন্টাইন ও সুস্থতার প্রক্রিয়া শুরু করবো।’

এর আগের একটি টুইট বার্তায় ট্রাম্প বলেছিলেন, ‌‘কোনো বিশ্রাম ছাড়াই কঠোর পরিশ্রম করে যাচ্ছেন হোপ হিকস। নমুনা পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ এসেছে। মেলানিয়া ট্রাম্প ও আমি করোনা পরীক্ষার রিপোর্টের আশায় আছি।’

সূত্র: বিবিসি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Yusuf samin ২ অক্টোবর, ২০২০, ২:৪২ পিএম says : 0
প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা হয়েছে। ট্রাম্পের ফুসফুসটা এখন ব্লিচ দিয়ে ধুয়ে দেয়া যায় না? মানুষের ভয়, ভোগান্তি আর মৃত্যু নিয়ে কি ছেলেখেলাই না খেলেছে লোকটা!
Total Reply(0)
Habib ২ অক্টোবর, ২০২০, ২:৪৪ পিএম says : 0
"আশা করি এবার করোনার পাদূর্ভাব কমে আসবে, হয়তো করোনা তার সর্বোচ্ছ টার্গেটে পৌঁছাতে পেরেছে।
Total Reply(0)
Jaker ali ২ অক্টোবর, ২০২০, ২:৪৫ পিএম says : 0
তিনি এতো ক্ষমতাধর হয়েও তিনি এই নির্বাচনের সময় এটা গোপন করেনি কিন্তু বাংলাদেশের (পিএম) হলে তিনি এটা প্রকাশই করতেন না এতে এদেশের সব মানুষ মারা গেলেও না।
Total Reply(0)
Monayem ২ অক্টোবর, ২০২০, ২:৪৬ পিএম says : 0
করোনা নিয়ে ট্রাম্পের অবস্থান সঠিক। সাধারণ একটা রোগের জন্য পুরো পৃথিবী শাটডাউন করে দেয়ার মতো বোকা সে নয়।
Total Reply(0)
Kader sheikh ২ অক্টোবর, ২০২০, ২:৪৭ পিএম says : 0
আমার মতে এটা ট্রাম্পের আরেকটা কূটচাল ছাড়া কিছুই না। ট্রাম্প একটা মূর্খ যখন স্টেটমেন্ট আর জেনারেল নলেজ এর বিষয় আসে। এটা ট্রাম্পের নির্বাচন পূর্ববর্তী ডিবেটগুলো থেকে পালানোর একমাত্র রাস্তা। কেননা ডিবেটে তার সর্বোচ্চ দূর্বলতা গুলো ফুটে উঠবে। বলাইবাহুল্য ট্রাম্প নভেম্বর এর নির্বাচন পেছানোর সর্বোচ্চ চেষ্টা করেছিলো যেটা করতে সে ব্যার্থ হয়েছিলো।
Total Reply(0)
Unit chief ২ অক্টোবর, ২০২০, ২:৪৭ পিএম says : 0
কথায় আছে-দেশে ওলাওঠা আসলে পীরকেও ছাড়েন না।অন্যভাবে বললে, পাপে ছাড়েনা বাপরে।আমরা ঐ দৃষ্টিতে ও দেখতে পারি।
Total Reply(0)
Jaker ali ২ অক্টোবর, ২০২০, ২:৪৮ পিএম says : 0
অবশেষে করোনা সফল! নিশ্চয়ই অহংকারীর পতন ঘটবে... যা ইতিপূর্বে ধারা বাহিক ভাবে দেখে আসছে এই পৃথিবী।
Total Reply(0)
Jannat Rahman Soha ২ অক্টোবর, ২০২০, ৪:২৩ পিএম says : 0
আলহামদুলিল্লাহ!মহান রবের শুকরিয়া। সবই সৃষ্টিকর্তার ইশারা !!!! তবে আরশের মালিকের কাছে দোয়া করি ওকে তাকে যেন তিনি হেদায়াত দান করে !! আর যদি হেদায়াত না দেয় তাহলে যেন ধ্বংস করে দেয়‼️
Total Reply(0)
Yeasin Kamel Patwary ২ অক্টোবর, ২০২০, ৪:২৩ পিএম says : 0
করোনারে বিন্দুমাত্র পাত্তা না দেওয়া ড্রোনাল্ড ট্রাম্প।সে মনে করছিল সে করোনা থেকে শক্তিশালী, অথচ সে জানেনা সে হয়তো পারমাণবিক দিয়ে শক্তিশালী কিন্তু করোনার থেকে শক্তিশালী উগান্ডার এক মন্ত্রী।
Total Reply(0)
Riad Uddin ২ অক্টোবর, ২০২০, ৪:২৪ পিএম says : 0
ডোনাল্ড ট্রাম্পকে ১৪ দিন কোয়ারেন্টাইন হিসেবে চিড়িয়াখানায় রাখার জোর দাবি জানাচ্ছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন