রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় ভারতে মৃত্যু ১ লাখ ছাড়ালো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ২:১৬ পিএম

করোনাভাইরাসে দিশেহারা ভারত। মৃত্যু ১ লাখ ছুই ছুই করছে। আর মৃত্যুর যে গতি তাতে আজকের মধ্যে লাখ ছাড়িয়ে যাবে। ইতোমধ্যে আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ মানুষ।

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে (কভিড-১৯) মৃত্যুর সংখ্যা শুক্রবারই এক লাখ ছাড়িয়ে যাবে। বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশটিতে ইতোমধ্যে সংক্রমণ দাঁড়িয়েছে প্রায় ৬৪ লাখে।

ওয়ার্ল্ডো মিটারের শুক্রবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত করোনায় ৯৯ হাজার ৮০৪ জনের মৃত্যু হয়েছে।

দেশটিতে করোনায় দৈনিক মৃত্যুহার এক হাজারের ওপরে। ফলে আজই করোনায় মৃত্যুর এক লাখের গণ্ডি ছাড়িয়ে যাবে দক্ষিণ এশিয়ার দেশটি।

ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৮১ হাজার ৬৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ১ হাজার ৯৬ জন।

করোনাভাইরাসের সংক্রমণে ভারত সবচেয়ে ভয়াবহ সময় অতিক্রম করেছে সেপ্টেম্বর মাসে। দেশটিতে মোট করোনা আক্রান্তের মোট ৪১ শতাংশ হয়েছে এই মাসে। মৃত্যুতেও এই সময়টা ছিল ভয়াবহ। মোট মৃত্যুর প্রায় ৩৪ শতাংশ হয়েছে সেপ্টেম্বরে।

এ মাসেই আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ২৪ হাজার ১৭৯ জন, যা মোট আক্রান্তের ৪১ শতাংশের বেশি। আগের মাসে তথা আগস্টে আক্রান্তের সংখ্যা ছিল ১৯ লাখ ৮৭ হাজার ৭০৫ জন।

সেপ্টেম্বরে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ২৫৫ জনের, যা মোট মৃত্যুর ৩৩.৭ শতাংশ। আগস্টে মাসে মোট মৃতের সংখ্যা ছিল ২৮ হাজার ৮৫৯ জন।

এদিকে করোনার বৈশ্বিক সংক্রমণ ৩ কোটি ৪৪ লাখ ৮১ হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ সাড়ে ২৭ হাজারের বেশি। সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৫৬ লাখ ৭০ হাজার ৬১৫ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন