বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জয়পুরহাটে বিচারকসহ ৪০ আইনজীবীকে আবারো হত্যার হুমকি

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

জয়পুরহাট জেলা সংবাদদাতা : ‘মো: রহিম, থানায় সাধারণ ডায়েরি করিয়া লাভ নেই। থানার পুলিশ কোনো দিন নিরাপত্তা দিতে পারিবে না। পুলিশকে আমরা মূল্য দেই না। পুলিশের কোনো উন্নত প্রশিক্ষণ নেই। জয়পুরহাটে যে কয়টা পুলিশ আছে তাহা ধুলার মতো উড়িয়ে  দেবো।
আপনি অতি শীঘ্রই বদলি হইয়া অন্যত্র চলে যান তাছাড়া রক্ষা পাবেন না।’ উড়ো চিঠিতে এসব ডায়ালগ লিখে জয়পুরহাটের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহিম এবং ৪০ জন আইনজীবীসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের কাফনের কাপড় পাঠিয়ে আবারো হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া বিভিন্ন সরকারি স্থাপনা উড়িয়ে দেয়াসহ হাইড্রোজেন বোমা ও আত্মঘাতী হামলার হুমকি দেয়া হয়েছে চিঠিতে। গত বুধবার ডাকযোগে চিঠিতে জেলা জজকে এ হত্যার হুমকি দেয়া হয় বলে পুলিশ জানিয়েছে।
জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, ঘটনা যা-ই হোক না কেন বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহিম জয়পুরহাট সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।
হাতে লেখা ওই চিঠিতে জয়পুরহাটের আদালত ভবন, জেলা ও দায়রা জজ আদালত, অ্যাডিশনাল আদালত, পারিবারিক জজ আদালত, বার সমিতি, ডিসি অফিস, পুলিশ লাইন, র‌্যাব অফিস, বিজিবি ক্যাম্প, থানা, আওয়ামী লীগ অফিস, শিক্ষা অফিস, মন্দির, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, হোটেল-রেস্তোরাঁসহ  বেশ কিছু সরকারি ভবন হাইড্রোজেন বোমা ও আত্মঘাতী হামলায় উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়। এছাড়া নারী বিচারক, ৪০ জন আইনজীবীসহ জেলার বেশ কিছু ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাকে হত্যা করা হবে বলেও ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।
জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ ম-ল জানান, ২০০৩ সালে কালাই উপজেলার বেগুনগ্রাম পীরের আস্তানায় ৫ খাদেমকে গলা কেটে হত্যা করা হয়েছিল সেই মামলার বিচারকাজ চলছিল আদালতে। এসময় বিচারককে চিঠিতে হুমকি দেয়া হয়।
জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন জানান, চিঠির বিষয়টির গুরুত্ব খতিয়ে দেখছে পুলিশ। এখনই কিছু বলা যাবে না। তবে পুলিশ যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন