রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় আক্রান্ত ট্রাম্প-মেলানিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। ট্রাম্প গতকাল ভোরে টুইটার বার্তায় জানান যে, তিনি এবং তার স্ত্রী দুজনেই করোনাভাইরাসে সংক্রমতি হয়েছেন।
টুইট বার্তায় ট্রাম্প বলেন, ‘ফ্লোটাস (ফার্স্ট লেডি অব দ্য ইউনাইটেড স্টেটস) এবং আমি কোভিড-১৯ সংক্রমণে ইতিবাচক পরীক্ষিত হয়েছি। আমরা তাৎক্ষণিকভাবে আমাদের কোয়ারেন্টিন এবং সেরে ওঠার প্রক্রিয়া শুরু করেছি। আমরা একসাথে এটা থেকে বের হয়ে আসবো!’

এটি বিগত কয়েক দশকের মধ্যে কোনো ক্ষমতাসীন আমেরিকান প্রেসিডেন্টের জন্য সবচেয়ে মারাত্মক স্বাস্থ্য হুমকি। ৭৪ বছর বয়সী এবং স্থ‚লকায় ট্রাম্প সর্বোচ্চ করোনা ঝুঁকির ক্যাটাগরিতে পড়েছেন, যা বিশ্বব্যাপী ২ লাখেরও বেশি আমেরিকান এবং ১০ লাখেরও বেশি মানুষের মৃত্যু ঘটিয়েছে। রাত ১টার দিকে সাংবাদিকদের জন্য জারি করা একটি বিবৃতিতে প্রেসিডেন্টর চিকিৎসক ডক্টর শন কনলি লেখেন, ‘প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি উভয়ই এই মুহূর্তে ভাল আছেন, এবং তারা তাদের সুশ্রসার সময় হোয়াইট হাউসে বাসায় অবস্থান করার পরিকল্পনা করেছেন।’

এর আগে, ট্রাম্পের যোগাযোগ বিষয়ক কর্মকর্তা হিকসও করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্ত হয়েছেন। তিনি গত বৃহস্পতিবার রাতে বলেছিলেন যে, তার নিকটতম সহযোগী হোপ হিকস করোনা পজিটিভ চিহ্নিত হওয়ার মাধ্যমে তার একান্ত গন্ডিতে সংক্রমণ নিয়ে এসেছেন। ট্রাম্পের করোনা সংক্রমণের খবর ঘোষণার পর হোয়াইট হাউস গতকাল শুক্রবার ওয়াশিংটনে একটি তহবিল সংগ্রহ এবং ফ্লোরিডায় একটি প্রচার সমাবেশসহ বেশ কয়েকটি ইভেন্ট বাতিল করে একটি নতুন শিডিউল জারি করেছে।
হিকসসহ এ বছরের শুরুর দিকে দেশটিতে করোনা মহামারী ছড়িয়ে পড়ার পর থেকে ট্রাম্পের বেশ কয়েকজন সহযোগী করোনা সংক্রমিত হয়েছেন। মে মাসে ট্রাম্পের ব্যক্তিগত কর্মচারীদের একজনসহ হোয়াইট হাউসের দুই কর্মচারীর করোনা সংক্রমণ ঘটে এবং জুলাইয়ে হোয়াইট হাউসের মাঠে একজন ক্যাফেটেরিয়া কর্মচারীরও করোনা সংক্রমণ ঘটে। প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি মতো তার জাতীয় সুরক্ষা উপদেষ্টা রবার্ট ও ব্রায়েনও করোনা আক্রান্ত হন।

ট্রাম্প এবং তার সহযোগীদের অনেকে এতোদিন সামাজিক দূরত্ব মেনে চলা এবং মাস্ক ব্যবহার করা উপেক্ষা করেছেন। এমনকি গেল মঙ্গলবার সন্ধ্যায় প্রেসিডেন্সিয়াল বিতর্কে ট্রাম্প তার প্রতিদ্ব›দ্বী ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনকে মাস্ক ব্যবহারের জন্য উপহাস করেছিলেন। ট্রাম্প করোনায় আক্রান্ত হওয়ার ফলে ইতিমধ্যেই তার জন্য আশঙ্কাজনক রাজনৈতিক আবহাওয়া আরো অস্থিতিশীল হয়ে উঠতে পারে এবং স্টক মার্কেটের এর প্রভাব পড়তে পারে বলে ধারনা করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
মুক্তিকামী জনতা ৩ অক্টোবর, ২০২০, ৬:০৬ এএম says : 0
ডোনাল্ড ট্রাম্পকে ১৪ দিন কোয়ারেন্টাইন হিসেবে চিড়িয়াখানায় রাখার জোর দাবি জানাচ্ছি
Total Reply(0)
Yeasin Kamel Patwary ৩ অক্টোবর, ২০২০, ৬:০৭ এএম says : 0
করোনারে বিন্দুমাত্র পাত্তা না দেওয়া ড্রোনাল্ড ট্রাম্প।সে মনে করছিল সে করোনা থেকে শক্তিশালী, অথচ সে জানেনা সে হয়তো পারমাণবিক দিয়ে শক্তিশালী কিন্তু করোনার থেকে শক্তিশালী উগান্ডার এক মন্ত্রী।
Total Reply(0)
Jannat Rahman Soha ৩ অক্টোবর, ২০২০, ৬:০৭ এএম says : 0
আলহামদুলিল্লাহ!মহান রবের শুকরিয়া। সবই সৃষ্টিকর্তার ইশারা !!!! তবে আরশের মালিকের কাছে দোয়া করি ওকে তাকে যেন তিনি হেদায়াত দান করে !! আর যদি হেদায়াত না দেয় তাহলে যেন ধ্বংস করে দেয়‼️
Total Reply(0)
মেঘদূত পারভেজ ৩ অক্টোবর, ২০২০, ৬:০৭ এএম says : 0
কথায় আছে-দেশে ওলাওঠা আসলে পীরকেও ছাড়েন না।অন্যভাবে বললে, পাপে ছাড়েনা বাপরে।আমরা ঐ দৃষ্টিতে ও দেখতে পারি।
Total Reply(0)
Abu Arif ৩ অক্টোবর, ২০২০, ৬:০৮ এএম says : 0
প্রেসিডেন্ট ট্রাম্পের করোনা হয়েছে। ট্রাম্পের ফুসফুসটা এখন ব্লিচ দিয়ে ধুয়ে দেয়া যায় না? মানুষের ভয়, ভোগান্তি আর মৃত্যু নিয়ে কি ছেলেখেলাই না খেলেছে লোকটা!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন